Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

রোনালদোর জোড়া গোলেও জুভেন্টাসের বিদায়

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ : শেষ ষোল ২য় লেগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২০, ৪:০০ এএম

বাঁচা-মরার লড়াইয়ে অষ্টম মিনিটেই গোল খেতে বসেছিল জুভেন্টাস। তবে সে যাত্রায় রক্ষা পেলেও লাভ হয়নি। কয়েক মিনিট বাদেই চরম বিতর্কিত এক পেনাল্টিতে পিছিয়ে যায় মাউরিসিও সারির দল।

পরের রাউন্ডে যেতে হলে অন্তত দুই গোলের ব্যবধানে জিততেই হতো ইতালিয়ান চ্যাম্পিয়নদের । সুযোগও আসে সেই পেনাল্টির হাত ধরে। তা থেকে গোল করে দলকে সমতায় আনেন ক্রিস্টিয়ানো রোনালদো।

বিরতির পর দারুণ আরেক গোলে দলকে এগিয়েও নেন পর্তুগিজ ফরোয়ার্ড। আসরে রোনালদোর এটি চতুর্থ গোল। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে তার মোট গোল হলো রেকর্ড ১৩০টি। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলে তার গোল হলো ৩৭টি।

তবু লাভ হয়নি। মেম্ফিস ডিপাইয়ের সেই ‘বিতর্কিত’ অ্যাওয়ে গোলের সুবিধা নিয়ে ইতালিয়ান জায়ান্টদের বিদায় করে পরের রাউন্ডে চলে গেছে অলিম্পিক লিঁও।

শুক্রবার রাতে ঘরের মাঠ আলিয়াঞ্জ স্টেডিয়ামে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ফিরতি লেগে লিঁওকে ২-১ গোলে হারিয়েও হতাশায় বসে পড়তে হয়েছে ইতালিয়ান চ্যাম্পিয়নদের।

দুই লেগ মিলিয়ে সমান ২-২ গোল হলেও অ্যাওয়ে গোলের সুবিধা নিয়ে শেষ আট নিশ্চিত করেছে ফরাসী ক্লাব লিঁও।

একই সময়ে ইংল্যান্ডের ইতিহাদ স্টেডিয়ামে হওয়া আরেক ম্যাচে ফেভারিট রিয়াল মাদ্রিদকে ২-১ গোলে হারিয়ে কোয়ার্টার-ফাইনালে উঠেছে ম্যানচেস্টার সিটি। দুই লেগ মিলে তারা এগিয়ে গেছে ৪-২ ব্যবধানে।

আগামী শনিবার লিসবনে সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে সিটি ও লিওঁ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউরোপিয়ান ফুটবল

৪ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন