Inqilab Logo

ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী

শুটিংয়ে ফেরার অনুমতি পেলেন অমিতাভরা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২০, ১২:৪২ পিএম

করোনার বিস্তার ঠেকাতে দীর্ঘদিন ধরে বন্ধ ছিলো বলিপাড়ায় সিনেমার শুটিং। গেল মাসে স্বাস্থ্যবিধি মেনে শুটিংয়ের অনুমতি দিলেও বয়সের কারণে প্রবীন অভিনয়শিল্পীদের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছিলো। এতে বিপাকে পড়েন চলচ্চিত্র সংশ্লিষ্টরা। কেননা সিনিয়র শিল্পীদের ছাড়া নতুন সিনেমার শুটিং সম্ভব নয়।

এদিকে মহারাষ্ট্র সরকারের এমন সিদ্ধান্তের পর থেকেই সবার মনে একটি প্রশ্নই ঘুরছিলো। তাহলে করোনার প্রভাবে এই বছর শুটিং ফ্লোরে ফিরতে পারবেন না অমিতাভ বচ্চন থেকে নাসিরউদ্দিন শাহ, হেমা মালিনী কিংবা নীনা গুপ্তারা!

এ নিয়ে বলিউডে চর্চা যখন তুঙ্গে, ঠিক সেই মুহুর্তে আদালতের রায়ে স্বস্তি পেল বলিউড। সেই সাথে জানা গেল, শুটিং করতে পারবেন ৬৫ বছর বয়সী অভিনয়শিল্পীরাও।

শুক্রবার (৭ আগস্ট) মুম্বাই আদালত এক বিবৃতিতে জানায়, সিনিয়র শিল্পীদের শুটিং থেকে বিরত থাকার সিন্ধান্তটি সঠিক নয়। তবে সেটে ফিরলে অবশ্যই তাদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। আর তাতেই খুশির হাওয়া বইছে টিনসেল টাউনে। কেননা শুটিংয়ে ফিরবেন বলিউড শাহেনশা অমিতাভ বচ্চন। তার সঞ্চালনায় টিভি গেম শো কেবিসির অপেক্ষায় প্রহর গুনছেন ভক্তরা।

এ প্রসঙ্গে ইন্ডিয়ান মোশন পিকচারস অফ প্রোডিউসার অ্যাসোসিয়েশনের তরফে অনিল নগরনাথ জানান, এখন থেকে ৬৫ বছরের উর্দ্ধে সকল শিল্পী ও কলাকুশলীরা শুটিংয়ে ফিরতে পারবেন। যে আইনি জটিলতা তৈরী হয়েছিল, সেসব এখন নেই বলেও মন্তব্য করেন এই প্রযোজক।

সিনিয়র শিল্পীদের এভাবে সরিয়ে দেওয়া অনুচিত এমন দাবি নিয়ে মুম্বাই হাইকোর্টের দারস্থ হয়েছিল এই সংগঠন। এছাড়াও গেল কয়েকদিন আগে হেমা মালিনী, ধর্মেন্দ্র ও পরেশ রাওয়েলের মতো অভিনেতারা একত্রে আপত্তি জানিয়েছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অমিতাভ

১৯ সেপ্টেম্বর, ২০২০
২৪ আগস্ট, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ