Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণের সংখ্যা ৬ জন কমলেও সুস্থতার সংখ্যা এক-তৃতীয়াংশ হ্রাস পেল

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২০, ১:০৮ পিএম

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণের সংখ্যা আগের দিনের ৭৯ থেকে শনিবার দুপুর পূর্ববর্তি ২৪ ঘন্টায় ৭৩-এ হ্রাস পেলেও সুস্থ হয়ে ওঠার সংখ্যাও এক-তৃতীয়াংশে কমেছে। শুক্রবার দক্ষিণাঞ্চলের ৬ জেলায় স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবে যেখানে ৯০ জনের সুস্থ হয়ে ওঠার কথা বলা হয়েছিল, শণিবার সে সংখ্যাটা মাত্র ২৬ জনে হ্রাস পেয়েছে। বৃহস্পতিবার সংখ্যাটা ছিল ১১৯। তবে শণিবার দক্ষিণাঞ্চলে করেনা সংক্রমনে কারো মৃত্যু হয়নি বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এনিয়ে শণিবার দুপুর পর্যন্ত দক্ষিণাঞ্চলে সরকারীভাবে মোট করেনা সনাক্ত রোগীর সংখ্যা দাড়াল ৬ হাজার ২৫৫ এবং মোট মৃত্যু হয়েছে ১২৪ জনের।
অপরদিকে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে আগের দিনের মতই শণিবার সকাল পর্যন্ত ২৪ ঘন্টায় ২৮২টি নমুনা পরিক্ষা হলেও সনাক্তের সংখ্যা ছিল ৭২। আগের দিনে সমসংখ্যক পরিক্ষায় পজিটিভ ছিল ৭৩ জনের। অপরদিকে ভোলাতে পরিক্ষার সংখ্যা ১০টি কমে ৪১ থেকে ৩১ জনে হ্রাস পেলেও ৫ জনের দেহে করেনা পজিটিভ সনাক্ত হয়েছে।
তবে শণিবার বরগুনা ও ঝালকাঠীতে নতুন কোন করেনা সংক্রমন ও মৃত্যুর খবর ছিলনা। এসময়ে বরগুনাতে ৪ জনের সুস্থ হয়ে ওঠার খবর থাকলেও ঝালকাঠীতে কারো সুস্থতার খবর দেয়নি স্বাস্থ্য বিভাগ। এপর্যন্ত বরগুনাতে আক্রান্ত ৭০১ জনের মধ্যে ১৪ জন ও ঝালকাঠীতে ৫২২ জনের মধ্যে ১২ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।
অপরদিকে বরিশালে আগের দিনের ৪৫ জনের স্থলে শণিবার ২৬ জন নতুন করে করোনা সংক্রমিত হয়েছে। কোন মৃত্যু নেই। জেলাটিতে মোট আক্রান্ত ২,৬০৭ জনের মধ্যে এ পর্যন্ত মৃত্যুবরন করেছেন ৪৬ জন। আর গত ২৪ ঘন্টায় নতুন ১২ জন সহ মোট সুস্থ হয়েছেন ১,৭৬৫ জন । অবশ্য আগের দিন সুস্থ হয়ে ওঠার সংখ্যাটা ছিল ৩৫।
পটুয়াখালীতেও নতুন আক্রান্তের সংখ্যা আগের দিনের ১৫ থেকে ৬ জনে হ্রাস পেয়েছে। মোট আক্রান্তের সংখ্যা ১,০৮৭। জেলাটিতে এ পর্যন্ত কোভিড-১৯ রোগী মৃত্যুর সংখ্যা ৩৩। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা একজন হ্রাস পেয়ে ১০ হলেও মোট সুস্থ হয়েছেন ৭৩৫জন। ভোলাতেও নতুন আক্রান্তের সংখ্যা আগের দিনের ৭ জন থেকে ৫ জনে হ্র্রাস পেয়ে মোট সংখ্যাটা দাড়িয়েছে ৫৬৯-এ। এপর্যন্ত মৃত্যু হয়েছে ৬জনের। তবে গত ২৪ ঘন্টায় জেলাটি থেকে নতুন কারো সুস্থ হয়ে ওঠার খবর দিতে পারেনি স্বাস্থ্য বিভাগ। আগের দিন ২৬ জন সহ মোট সুস্থ হয়ে উঠেছেন ৪৫৩ জন।
পিরোজপুরে আগের দিন কোন আক্রান্ত না থাকলেও গত ২৪ ঘন্টায় নতুন ৭ জনের করোনা সংক্রমণের খবর পাওয়া গেছে। ফলে জেলাটিতে মোট আক্রান্তর সংখ্যা দাড়িয়েছে ৭৬৯ জনে। এ পর্যন্ত মারা গেছেন ১৩ জনের। আর গত ২৪ ঘন্টায় নুতন কেউ সুস্থ হয়ে না ওঠায় মোট সংখ্যাটা আগের দিনের ৪১৫’ই থাকছে।
এদিকে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করেনা ওয়ার্ডে ৩২ জন ও আইসোলেশন ওয়ার্ডে ৩৩ জন ছাড়াও আইসিইউ’তে আরো ৭জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। হাসপাতালটির আইসোলেশন ও করোনা ওয়ার্ডে ভর্তিকৃত ১,৮৮৫ জনের মধ্যে ইতোমধ্যে ১ হাজার ৪২ জন ছাড়পত্র পেয়েছেন বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২১ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন