Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

প্রেমের টানে কুমিল্লার মেয়ে মির্জাগঞ্জে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২০, ৩:০৫ পিএম

প্রেমের টানে শত মাইল পাড়ি দিয়ে মির্জাগঞ্জে এসেছেন হিন্দু ধর্মাবলম্বী বৃষ্টি সাহা (২২)। কুমিল্লার এই মেয়ে গত বুধবার মির্জাগঞ্জে মামুন মৃধার কাছে আসেন। রবিবার (৯ আগস্ট) তাদের বিয়ে হবার কথা।

মামুন মৃধা উপজেলার কাকাড়াবুনিয়া ইউনিয়নের কলাগাছিয়া গ্রামের হারুন মৃধার ছেলে। সে বিবিএ (মার্কেটিং) এর শেষ বর্ষের ছাত্র, পড়াশোনা করেন ঢাকার মিরপুরের কমার্স কলেজে।

বৃষ্টি সাহা কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরীপুর গ্রামের হিন্দু ধর্মাবলম্বী পরিবারের মেয়ে। তিনি ঢাকার মিরপুরের স্বপ্ন বাজারে কাজ করতেন। তার বাবা স্বর্গীয় খোকন সাহা ও অঞ্জনা সাহা। দুই ভাই-বোনের মধ্যে বৃষ্টি-ই ছোট।

মামুন মৃধা (২৪) বলেন, ঢাকার হাতিরঝিলে বসে ২ বছর আগে বন্ধুর মাধ্যমে তার সাথে পরিচয়। এরপরে সে আমাকে অনেক কেয়ারিং করতো সে থেকে আমি তাকে ভালোবেসে ফেলি।

মামুন মৃধার পিতা হারুন মৃধা বলেন, ছেলে মেয়েকে পছন্দকে করে এবং মেয়েও মুসলমান হতে চাচ্ছে। তাই তাদের বিয়ে দিতে আমার কোনো আপত্তি নেই। রবিবার (৯ আগস্ট) নোটারি পাবলিকের এফিডেভিট করে মেয়ের ধর্ম পরিবর্তন করে মুসলিম হওয়ার পর বিকেলে তাদের বিয়ে সম্পন্ন করা হবে।

বৃষ্টি সাহা বলেন, আমার কাছে ধর্ম বড় কথা নয়। মামুন প্রথমে আমাকে বিয়ে করবে বলে আশ্বাস দিয়েছে। গত কয়েক মাস ধরে আমার সঙ্গে তার কোনো যোগাযোগ নেই, আমি খোঁজ নিতে মির্জাগঞ্জে চলে আসি। মামুন মৃধা ও তার পরিবার এখন বিয়ের বিষয়টি সুরাহা করবে।

মির্জাগঞ্জ থানার ওসি এম আর শওকত আনোয়ার ইসলাম জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। দু’জনই প্রাপ্ত বয়স্ক। মেয়ে ধর্ম পরিবর্তন করার পরে ইসলামি শরিয়াহ মোতাবেক পারিবারিকভাবে তাদের বিয়ে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রেম


আরও
আরও পড়ুন