Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

মুজিব বর্ষেই বঙ্গবন্ধুর এক ঘাতককে দেশে ফিরিয়ে আনা সম্ভব হবে: পররাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২০, ৩:১১ পিএম | আপডেট : ৩:৪২ পিএম, ৮ আগস্ট, ২০২০

পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন বলেছেন, সরকারের প্রত্যাশা মুজিব বর্ষেই বঙ্গবন্ধুর হত্যার সাথে জড়িত একজনকে দেশে ফিরিয়ে এনে আইনের আওতায় আনা সম্ভব হবে।

আজ শনিবার মুজিবনগর স্মৃতিসৌধ পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে তিনি এ কথা বলেন। এ সময় তিনি প্রতিবেশি দেশের সাথে সম্পর্কের বিষয়ে বলেন, বাংলাদেশের বিজয় মানে ভারতের বিজয়, বাংলাদেশের উন্নয়ন মানেই ভারতের উন্নয়ন।

তিনি বলেন, ভারতের সাথে মুক্তিযুদ্ধের সময় থেকেই মধুর সম্পর্ক, নাড়ির সম্পর্ক বাংলাদেশের। এই সম্পর্ক ছিন্ন হবার নয়। ভারতের সাথে ইতোমধ্যে পানি চুক্তিসহ বিভিন্ন চুক্তি সম্পন্ন হয়েছে।

মন্ত্রী বলেন, ‘আমাদের আওয়ামীলীগ সরকারের প্রতি বিশ্বাস রাখুন অনেক উন্নয়ন দেখতে পাবেন।’

শুক্রবার রাতে পররাষ্ট্র মন্ত্রী মেহেরপুর আসেন। আজ শনিবার সকাল সোয়া ১০ টারদিকে তিনি সড়ক পথে মুজিবনগর পৌছান। এরপরই তিনি আওয়ামীলীগ নেতৃবৃন্দকে সাথে নিয়ে স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পন করেন।

এ সময় জেলা প্রশাসক ড. মোহম্মদ মুনসুর আলম খান, পুলিশ সুপার এস এম মুরাদ আলি, মেহেরপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য মো: জয়নাল আবেদিন, মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার উসমান গনি, মেহেরপুর জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাডভোকেট ইব্রাহিম শাহিনসহ আওয়ামীলীগের দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে মন্ত্রী মুজিবনগর কমপ্লেক্স পরিদর্শন করেন। স্মৃতিসৌধ পরীদর্শণকালে পররাষ্ট্র মন্ত্রীর স্ত্রী সেলিনা মোমেনও উপস্থিত ছিলেন।

সূত্র: বাসস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পররাষ্ট্রমন্ত্রী

২৭ নভেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন