Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

অনলাইন প্রশিক্ষণে বাংলাদেশের তিন দাবাড়ু

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২০, ৮:১৫ পিএম

এশিয়ান চেস ফেডারেশনের ব্যবস্থাপনায় অনূর্ধ্ব-২০ নারী অনলাইন দাবা প্রশিক্ষণ ক্যাম্পে বাংলাদেশের তিন দাবাড়– অংশ নিচ্ছেন। এরা হলেন- নোশিন আঞ্জুম, ওয়ালিজা আহমেদ ও জান্নাতুল ফেরদৌস। ১ আগস্ট ক্যাম্প শুরুর দিন থেকেই নোশিন এবং ওয়ালিজা প্রশিক্ষণ নিলেও জান্নাতুল ফেরদৌস ক্যাম্পে যোগ দেন ৭ আগস্ট। এই ক্যাম্পে প্রতিটি দেশের একজন করে দাবাড়– থাকলেও বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাব উদ্দিন শামীমের চেষ্টায় লাল-সবুজের তিন নারী দাবাড়– অংশ নেয়ার সুযোগ পেলেন। ফলে বাংলাদেশের তিনজন সম্ভাবনাময়ী নারী দাবাড়–র উন্নত প্রশিক্ষনের দ্বার উম্মোচিত হলো। এই প্রশিক্ষণ ক্যাম্পে বিশ্ব চ্যাম্পিয়ন ভারতের বিশ্বনাথন আনন্দসহ বিশ্বের নামী সুপার গ্র্যান্ড মাস্টাররা অংশ নিচ্ছেন।



 

Show all comments
  • Sharmin Afza. ৯ আগস্ট, ২০২০, ১০:০৪ এএম says : 0
    এটা যদি জুনিয়র দাবা থেকে বাছাই করে থাকে তাহলে গুগলে ৩৯ জুনিয়র দাবা লিখে সার্চ দিলেই দেখা যাবে,আমার মেয়ে কাজী জারিন তাসনীম তৃতীয় স্থানে আছে এবং জান্নাতুল ফেরদৌস পঞ্চম। সেই হিসেবে এই ট্রেনিং এ জারিনের সুযোগ পাওয়ার কথা। জারিন নিউজটা দেখে কান্না করে দিয়েছে। অনেক মন খারাপ করে আছে।ফেডারেশন কেন এমন করলো বুঝতে পারছিনা। কাইন্ডলি কোনভাবে জারিনের জন্য ট্রেনিং এর ব্যবস্থা হলে খুশি হোতাম।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন