Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

এবার স্থগিত জিম্বাবুয়ের আফগানিস্তান সিরিজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২০, ১২:১১ এএম

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বাতিল হয়ে গেল ক্রিকেটের আরেকটি সিরিজ। আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজটি আপাতত আয়োজন না করার ঘোষণা দিয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট (জেডসি)।

এই মাসেই আফগানিস্তানের বিপক্ষে দেশের মাটিতে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিল জিম্বাবুয়ের। কিন্তু সেখানে কোভিড-১৯ রোগের প্রকোপ বেড়ে যাওয়ায় সিরিজটি বাতিল করার সিদ্ধান্তের কথা শনিবার আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে। জেডসির ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক গিভমোর মাকোনি জানান, সুরক্ষিত ও নিয়ন্ত্রিত পরিবেশ তৈরি করে সিরিজটি আয়োজন করতে সরকারের আছে আবেদন করেছিল বোর্ড। কিন্তু মহামারীতে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় অনুমতি দেওয়া হয়নি।

ক্রিকেট বোর্ডের পরিচালনা ও প্রশাসনে সরকারের হস্তক্ষেপের অভিযোগে গত বছরের জুলাইয়ে স্থগিত করা হয়েছিল জিম্বাবুয়ের সদস্যপদ। তিন মাস পর অবশ্য তা ফিরে পায় দেশটি। সেই ধাক্কার পর এ বছর ব্যস্ততায় কাটার কথা ছিল তাদের। কিন্তু করোনাভাইরাসের ছোবলে তা আর হলো না। প্রাথমিক স‚চিতে এই আগস্টে ভারতের বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার কথা ছিল জিম্বাবুয়ের। তবে গত জুনেই তা বাতিল হয়ে যায়। দ্বিপাক্ষিক সিরিজ খেলতে প্রায় ১৭ বছর পর এই মাসে অস্ট্রেলিয়া সফরে যাওয়ার কথা ছিল জিম্বাবুয়ে দলের। সেটিও স্থগিত হয়ে গেছে আগেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগানিস্তান-সিরিজ
আরও পড়ুন