Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

আগামী বছর ভারতে পরের বছর অস্ট্রেলিয়ায়

আইসিসি টি-২০ বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২০, ১২:১১ এএম

নারী বিশ্বকাপ পেছাল ২ বছর
করোনাভাইরাসের কারণে চলতি বছর স্থগিত হয়ে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ সালে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে। আর আগামী বছরে ভারতে আগের সূচি অনুযায়ী হবে আরেক টি-টোয়েন্টি বিশ্বকাপ। এছাড়া নিউজিল্যান্ডে অনুষ্ঠিত হতে যাওয়া চলতে বছরের মেয়েদের ওয়ানডে বিশ্বকাপও পিছিয়েছে দুই বছর। নিউজিল্যান্ডেই টুর্নামেন্টটি হবে ২০২২ সালের ফেব্রুয়ারি-মার্চে। গতপরশু আইসিসির বিজনেস ডেভলোপমেন্ট উইং ভার্চুয়াল সভায় এমন সিদ্ধান্ত নিয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি।

বিশ্বজুড়ে মহামারি পরিস্থিতির কারণে অনুমিতভাবেই চলতি বছরের টি-২০ বিশ্বকাপ স্থগিত করা হয় গত ২০ জুলাই। তখন জানানো হয়েছে আগামী দুই বছরে হবে দুই টি-টোয়েন্টি বিশ্বকাপ। সূচি অনুযায়ী ২০২৩ সালে হবে ওয়ানডে বিশ্বকাপ। তবে স্থগিত হওয়া অস্ট্রেলিয়ার টি-২০ বিশ্বকাপ আগামী বছর হবে, নাকি ভারতে আগের মতই সূচি থাকা বিশ্বকাপটি হবে তা নিয়ে দোলাচল ছিল। ক্রিকেট অস্ট্রেলিয়া চেয়েছিল চলতি বছরের স্থগিত হওয়া বিশ্বকাপ আগামী বছর তারা আয়োজন করতে। সেক্ষেত্রে ২০২১ সালে ভারতে সূচি থাকা টি-২০ বিশ্বকাপ পিছিয়ে নিতে হতো ২০২২ সালে। ২০২৩ সালে ভারতেই ওয়ানডে বিশ্বকাপ থাকায় টানা দুই বছরে আইসিসির দুটি মেগা ইভেন্টে পড়ে যেত দেশটিতে।

অনেক দেন দরবারের পর শেষ পর্যন্ত সমাধান এসেছে। ভারতে আগামী বছরের অক্টোবর-নভেম্বরে হবে কুড়ি ওভারের বিশ্বকাপের সপ্তম আসর, ফাইনাল হবে ১৪ নভেম্বর। ২০২২ সালে এই সংস্করণের বিশ্বকাপের অষ্টম আসর আয়োজন করবে অস্ট্রেলিয়া। এই আসরের ফাইনালের তারিখ থাকছে ১৩ নভেম্বর। এবারের বিশ্বকাপের জন্য যারা টিকেট কেটে ফেলেছিলেন, তাদের অর্থ ফেরত দেওয়া হবে বলে আগেই জানিয়েছে আইসিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়া


আরও
আরও পড়ুন