Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনায় সুস্থ আরো এক হাজার ২০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২০, ১২:১০ এএম

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে আরো এক হাজার ২০ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ৪৬ হাজার ৬০৪ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার এখন পর্যন্ত ৫৭ দশমিক ৪৭ শতাংশ। স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে গতকাল অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ডা. নাসিমা সুলতানা (প্রশাসন) এসব তথ্য জানান। সুস্থতার পাশাপাশি দেশে বিভিন্ন জেলায় বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। ঘটছে মৃত্যুর ঘটনাও। আমাদের ব্যুরো ও সংবাদদাতাদের পাঠানো তথ্যে বিস্তারিত :
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে আরো ৯০৯ জনের নমুনা পরীক্ষা করে ১১৭ জনের জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন আরো ১০৫ জন। সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত চব্বিশ ঘণ্টায় শনাক্তের হার ছিলো ১২ শতাংশ। হাসপাতালে চিকিৎসা নিয়ে তিন হাজার ৬১ জনসহ মোট সুস্থ হয়েছেন ১০ হাজার ৩৪৮ জন।

যশোর ব্যুরো জানায়, যশোরে গতকাল আরো ৬৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। এই নিয়ে যশোর জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২হাজার ১শ’৫২জন। এই তথ্য জানান সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন। যবিপ্রবি সূত্র জানায়, যবিপ্রবির ল্যাবে করোনা টেস্টের ফলাফলে যশোরের ১৮১ জনের নমুনা পরীক্ষা করে ৬৭ জনের পজেটিভ হয়েছে। এছাড়া মাগুরার ৪০ জনের নমুনা পরীক্ষা করে ১৬ জনের, নড়াইলের ২৯জনের নমুনা পরীক্ষা করে ১৭ জনের নমুনাতে কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে।

রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী বিভাগে নতুন ৩১৪ জন শনাক্ত হওয়ায় বিভাগজুড়ে এখন মোট আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ৯৪ জন। নতুন ৩১৪ জনের মধ্যে ৮৬ জনের বাড়ি বগুড়ায়। এছাড়া এ দিন রাজশাহী জেলার ৪০ জন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নওগাঁর ৩০ জন, নাটোরের ৮৪ জন, জয়পুরহাটের ২৩ জন, সিরাজগঞ্জের ৩০ জন এবং পাবনা জেলার ১৯ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। বিভাগে এ পর্যন্ত করোনা জয় করেছেন ৮ হাজার ৪০১ জন।

নোয়াখালী ব্যুরো জানায়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নোয়াখালীতে রফিক উল্যা নামের একজন কৃষি কর্মকর্তার মৃত্যু হয়েছে। ৫৮ বছর বয়সী ওই ব্যক্তি জেলার সোনাপুর এলাকার বাসিন্দা, তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলায় উপ-সহকারি কৃষি কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন। এদিকে জেলায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ৫৭জন। জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৩৪৬৬জন। যার মধ্যে মৃত্যু হয়েছে ৬৭জনের, সুস্থ হয়েছেন ২৪৩৭ জন।

বরিশাল ব্যুরো জানায়, দক্ষিণাঞ্চলে ২৪ ঘণ্টায় নতুন ৭৩ জন শনাক্ত হয়েছে। এনিয়ে ক্ষিণাঞ্চলে সরকারীভাবে মোট করেনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৬ হাজার ২৫৫ এবং মোট মৃত্যু হয়েছে ১২৪ জনের।২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৬ জন। সুস্থদের মধ্যে বরিশালে ১২, বরগুনাতে ৪ ও পটুয়াখালীতে ১০ জন।

গোপালগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, গোপালগঞ্জে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৮ জনের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। গোপালগঞ্জে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৮২১ জনে। গত ২৪ ঘণ্টায় ২৫ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩৭২ জন।
কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার জানান, কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু হয়েছে এবং নতুন করে আরো ৭৪জন করোনা রোগী শনাক্ত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা-সুস্থ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ