Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

আগস্টে সংক্রমণে যুক্তরাষ্ট্র-ব্রাজিলকে টপকে গেল ভারত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

আগস্টের শুরুতেই আমেরিকা-ব্রাজিলকে টপকে গেছে ভারতের সংক্রমণ। আগস্টের প্রথম ৮ দিনে ভারতে করোনা সংক্রমিত হয়েছেন ৪ লাখ ৩২ হাজার ১শ’ জন। একই শীর্ষে থাকা আমেরিকায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ১ হাজার ৪৫ জন। আর দু’নম্বরে থাকা ব্রাজিলে আক্রান্ত ৩ লাখ ৭৬৬ জন।
একই সময়ে মৃতের হিসেবে তৃতীয় অবস্থানে অবস্থান করছে ভারত। গত বৃহস্পতিবার ৬০ হাজারের কোটা পেরিয়ে গিয়ে মোট সংক্রমণ ২০ লাখ ছাড়িয়ে যায়। সংক্রমণের হারে বিশ্বের শীর্ষ দুই আক্রান্ত দেশকে টপকে যাবার পাশাপাশি সুস্থতার হারেও শীর্ষে উঠে এসেছে। দৈনিক সংক্রমণের হারেও আমেরিকা ও ব্রাজিলকে টপকে গেল ভারত। চলতি মাসে চারদিন (২, ৩, ৫ ও ৬) বিশ্বে সর্বাধিক সংক্রমণের সাক্ষী থেকেছে ভারত। এমনকি ১০ লাখ থেকে ২০ লাখের গন্ডি পার করতে সবচেয়ে কম সময় নিয়েছে দেশ।
গতকাল রাত ৯টা পর্যন্ত ভারতে সংক্রমিত ২১ লাখ ২৯ হাজার ১৫৪, সুস্থ ১৪ লাখ ৬১ হাজার ৭৭২ এবং মৃত ৪৩ হাজার ১৪৪ জন। সূত্র : টাইমস অব ইন্ডিয়া ও ওয়ার্ল্ডোমিটার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টপকে-গেল-ভারত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ