Inqilab Logo

ঢাকা রোববার, ০১ নভেম্বর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭, ১৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

মেসি দ্যুতিতে কোয়ার্টার ফাইনালে বার্সা

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ : শেষ ষোল ফিরতি লেগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২০, ৩:৫১ এএম

প্রথম লেগে মূল্যবান অ্যাওয়ে গোলের কারণে ফিরতি লেগ গোলশূন্যভাবে শেষ হলেই চলত বার্সেলোনার। তবে ড্র নয়, ক্যাম্প ন্যুতে বড় জয় নিয়েই মাঠ ছেড়েছে কিকে সেতিয়েনের শিষ্যরা। নাপোলিকে বিদায় করে তারা পা রেখেছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে।

শনিবার রাতে শেষ ষোলোর দ্বিতীয় লেগে ঘরের মাঠে ৩-১ গোলে জিতেছে বার্সা। স্প্যানিশ ক্লাবটির গোলদাতারা হলেন ক্লেমোঁ লংলে, লিওনেল মেসি ও লুইস সুয়ারেজ। পেনাল্টি থেকে গোল করে অতিথিদের হয়ে ব্যবধান কমান লরেঞ্জো ইনসিনিয়ে।

চলতি আসরে মেসির এটি তার তৃতীয় গোল। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয়  বার্সেলোনা অধিনায়কের এটি ৩০ ম্যাচে ২৭তম গোল। সবমিলিয়ে প্রতিযোগিতাটিতে তার মোট গোল হলো ১১৫টি।

ইউরোপ সেরার মঞ্চে এ নিয়ে ৩৫ দলের বিপক্ষে জালের দেখা পেলেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ দলের বিপক্ষে গোল করেছেন রোনালদো।

আগের লেগে ইতালিয়ান ক্লাব নাপোলির মাঠে ১-১ গোলে ড্র করেছিল দুই দল। ফলে দুই লেগ মিলিয়ে ৪-২ গোলের অগ্রগামিতায় শেষ আট নিশ্চিত করেছে বার্সেলোনা।

একই রাতে আলিয়াঞ্জ অ্যারেনায় শেষ ষোলোর ফিরতি লেগের অপর মাচে ৪-১ গোলে জেতে বায়ার্ন মিউনিখ। চেলসির মাঠে ৩-০ গোলে জিতেছিল জার্মান চ্যাম্পিয়নরা। দুই লেগ মিলে ৭-১ ব্যবধানে এগিয়ে গেল রবের্ত লেভান্দোভস্কির দল।

আগামী শুক্রবার চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে এই বায়ার্নেরই মুখোমুখি হবে বার্সেলোনা। ম্যাচটি অনুষ্ঠিত হবে পর্তুগালের রাজধানী লিসবনের দা লুজ স্টেডিয়ামে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউরোপিয়ান ফুটবল

৪ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন