Inqilab Logo

ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী

২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্ত ৬৫ হাজার, মৃত্যু ৮৭০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২০, ৯:৫৫ এএম

ভারতে প্রতিদিন করোনাভাইরাসে গড়ে ৫০ হাজারের বেশি মানুষ আক্রান্ত হচ্ছেন। আর মৃত্যুর সংখ্যা দিন দিন বাড়ছে।
এদিকে প্রাণঘাতী এই করোনাভাইরাসের (কভিড-১৯) নতুন হটস্পটে পরিণত হয়েছে ভারত। টানা তিন দিন দেশটিতে দৈনিক আক্রান্ত ৬০ হাজারের ওপরে রয়েছে।

দ্য হিন্দুর রোববার সকালের লাইভ আপডেট অনুযায়ী, দেশটিতে করোনা শনাক্ত দাঁড়িয়েছে ২১ লাখ ৫৩ হাজার ৯৩২ জনে। এখন পর্যন্ত মারা গেছেন ৪৩ হাজার ৪৭৫ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে প্রায় ৬৫ হাজারের মতো করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন ৮৭০ জনের বেশি।

ভারতে প্রথম থেকেই করোনা সংক্রমণের শীর্ষে রয়েছে মহারাষ্ট্র রাজ্য। দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। তৃতীয় স্থানে রয়েছে অন্ধ্রপ্রদেশ।

করোনা আক্রান্তের নিরিখে ভারত এখন বিশ্বে তৃতীয় অবস্থানে রয়েছে। দেশটির সামনে রয়েছে যুক্তরাষ্ট্র এবং ব্রাজিল। তবে মৃত্যুর হিসাবে এখন পর্যন্ত ভারতের অবস্থান পঞ্চম। অবশ্য দিন কয়েকের মধ্যে দেশটি ৪৬ হাজার মৃত্যু নিয়ে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যকে টপকে যাবে।

এদিকে ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বৈশ্বিক করোনা শনাক্ত ১ কোটি ৯৮ লাখ ছাড়িয়ে গেছে। মৃত্যু হয়েছে ২ লাখ সাড়ে ২৯ হাজারের বেশি। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন ১ কোটি ২৭ লাখের বেশি মানুষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৩ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ