Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

চ্যাম্পিয়নস লিগের শেষ আটে বায়ার্ন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২০, ১০:০০ এএম

নিজেদের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় শনিবার রাতে ফিরতি লেগের ম্যাচটিতে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব চেলসিকেকে ৪-১ গোলে হারায় বায়ার্ন। জোড়া গোল করেন জার্মান স্ট্রাইকার রবের্ত লেভানদোভস্কি। একটি করে গোল করেন উইঙ্গার ইভান পেরিসিচ ও মিডফিল্ডার করেন্তিন তোলিসু।

প্রথম লেগের মতো দ্বিতীয় লেগেও চেলসিকে উড়িয়ে দিল বায়ার্ন মিউনিখ। দাপটের সঙ্গে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত করেছে বুন্ডেসলিগা চ্যাম্পিয়নরা।

করোনাভাইরাস মহামারি শুরু হওয়ার আগে চেলসির মাঠে প্রথম লেগে ৩-০ গোলের জয় পেয়েছিল বায়ার্ন। দুই লেগ মিলিয়ে ৭-১ ব্যবধানে এগিয়ে থেকে ক্লাব পর্যায়ে ইউরোপের সর্বোচ্চ প্রতিযোগিতায় শেষ আট নিশ্চিত করল জার্মান ক্লাবটি।

এই নিয়ে সব ধরনের প্রতিযোগিতায় টানা ১৮টি ম্যাচে জয় পেল বায়ার্ন। সিদ্ধান্ত অনুযায়ী, পর্তুগালের লিসবনে অনুষ্ঠিত চ্যাম্পিয়নস লিগের বাকি পর্বগুলোর ম্যাচ। সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে বায়ার্নের প্রতিপক্ষ নাপোলিকে দিনের অপর ম্যাচে ৩-১ গোলে হারানো বার্সেলোনা।

চলতি মৌসুমে এরই মধ্যে ঘরোয়া ডাবল নিশ্চিত করেছে বায়ার্ন। বুন্ডেসলিগার পাশাপাশি ঘরে তুলেছে জার্মান কাপের শিরোপা। চ্যাম্পিয়নস লিগ জিততে পারলে ট্রেবল জয়ের মধ্য দিয়ে মৌসুম শেষ করবে ক্লাবটি।

অসাধারণ ছন্দে আছেন বায়ার্নের পোলিশ স্ট্রাইকার লেভানদোভস্কি। চেলসির বিপক্ষে জোড়া গোলে চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় ৪৪ ম্যাচে তার গোল দাঁড়িয়েছে ৫৩টি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৫ জানুয়ারি, ২০২১
২৪ জানুয়ারি, ২০২১
২২ জানুয়ারি, ২০২১
২২ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন