Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

শাহরুখের অফিসে ১৫ শয্যার আইসিইউ বেড

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২০, ১০:৪৯ এএম

করোনা আক্রান্ত রোগীদের সেবা দিতে নিজের অফিসে ১৫ শয্যার আইসিইউ বেড স্থাপন করলেন বলিউড বাদশা শাহরুখ খান। শনিবার (৮ আগস্ট) থেকে সেখানে আইসিইউ পরিষেবা শুরু হয়েছে।

জানা গিয়েছে, শাহরুখের মুম্বাইয়ের খার অঞ্চলের অফিসে ১৫ শয্যার মেক-শিফড আইসিইউ সেন্টারে থাকছে লিক্যুইড অক্সিজেন স্টোরেজ ট্যাঙ্ক, হাই ফ্লো নাসাল অক্সিজেন মেশিন এবং ভেল্টিনেটর। এছাড়াও সেখানে সার্বক্ষণিক থাকবে রেসিডেনশিয়াল চিকিৎসক। বাদশার অফিসের প্রথম তলায় সেন্ট্রাল অক্সিজেন পরিষেবা সহ মোটি ৬ টি শয্যা থাকবে। আর দ্বিতীয় তলায় দুইভাগে চারটি ও পাঁচটি করে শয্যা।

এর আগে শাহরুখের এই চারতলা অফিসটি করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য আইসোলেশন ওয়ার্ড গড়ে তুলেছিল বিএমসি। চিকিৎসকদের মতে, এই মুহুর্তে মহারাষ্ট্রে প্রচুর ভেল্টিনেশন ওয়ার্ড ও আইসিইউ দরকার। তাই অভিনেতা নিজের অফিসটির দুইতলা করোনা আক্রান্ত সংকটপূর্ণ রোগীর চিকিৎসার জন্য বানিয়েছেন বলে জানা গেছে।

গত এপ্রিলে শাহরুখ খান জানিয়েছিলেন, 'বর্তমান সঙ্কট মোকাবিলায় খারের অফিসটি বৃহন্মুম্বাই পুরসভার হাতে তুলে দিচ্ছি। আশা করছি, খুব শিগগিরই অফিসকে কাজে লাগাতে পারবেন তারা।'

এ পর্যন্ত ৬৬ জন করোনা আক্রান্ত রোগী ভর্তি হয়েছিলেন বাদশার কোয়ারেন্টিন সেন্টারে। যার মধ্যে ৫৪ জন করোনামুক্ত হয়ে বাড়ি ফিরেছেন। আর বাকি ১২ জন উপসর্গহীন রোগী কোয়ারেন্টিন সেন্টারে ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

৩০ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন