Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

প্রবাসী কর্মীদের দেশে ফেরার সংখ্যা দিন দিন বাড়ছে

৫৭৪ কর্মী বিমান বন্দরে পৌঁছেছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২০, ১২:২০ পিএম

করোনা মহামারীতে বিদেশে কর্মরত প্রবাসী বাংলাদেশি কর্মীদের চাকরি হারিয়ে দেশে ফেরার সংখ্যা দিন দিন বাড়ছে। করোনার কারণে মধ্যপ্রাচ্যের দেশগুলোর অর্থনীতি বড় ধরণের ধাক্কা লাগছে। বিভিন্ন কোম্পানীতে কাজ না থাকায় অভিবাসী কর্মীদের ছাঁটাই অব্যাহত রয়েছে। প্রত্যাগত প্রবাসী কর্মীদের অনেকেই অভিবাসন ব্যয়ের টাকাও তুলতে না পেরে পরিবার পরিজন নিয়ে পথে বসছে। বিভিন্ন দেশে কাজ না থাকায় আরো অনেকেই দেশে ফেরার অপেক্ষায় রয়েছে। বিমান বন্দরে প্রত্যাগত একাধিক কর্মী এসব তথ্য জানিয়েছে।
আজ রোববার হযরত শাহজালালা (রহ.) আন্তর্জাতিক বিমান বন্দর প্রবাসী কল্যাণ ডেস্ক সূত্র জানায়, গত রাত ৮ টা ৫০ মিনিটে মধ্যপ্রাচ্যের শারজাহ থেকে ফ্লাইট (জি-৯-৫১১) যোগে ১৯৩ জন যাত্রী দেশে পৌঁছে। এদের মধ্যে করোনায় চাকরি হারিয়ে দেশে ফিরেছে ১৬০ জন কর্মী। রাত ১২ টায় মালয়েশিয়া থেকে ফ্লাইট ( এ কে-৭১) যোগে ১২৩ জন প্রবাসী কর্মী চাকরি হারিয়ে খালি হাতে দেশে ফিরেছে। ভোর ৪ টা ৪০ মিনিটে মধ্যপ্রাচ্য থেকে ফ্লাইট (টি কে-৭১২) যোগে ২২৬ জন যাত্রী দেশে পৌঁছেছে। এদের মধ্যে ৫০ জন প্রবাসী কর্মী চাকরি হারিয়ে দেশে ফিরেছে। আজ সকাল ৮ টায় ফ্লাইট (বি জি-১৪৮) যোগে ২৪১ জন কর্মী চাকরি হারিয়ে দেশে ফিরেছে। দুপুরে রিয়াদ থেকে আরো একটি ফ্লাইট যোগে প্রবাসী কর্মীদের ঢাকায় পৌঁছার কথা।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

Show all comments
  • saif ৯ আগস্ট, ২০২০, ৪:২২ পিএম says : 0
    এত কেবল শুরু, অপেক্ষা করুণ আর দেখতে থাকুন, হয়তো খুব সহশা এই দলে আমিও যোগ দিতে যাচ্ছি। আল্লাহ্‌ রহমত করুণ
    Total Reply(0) Reply
  • RASEL ১১ আগস্ট, ২০২০, ৬:১৬ পিএম says : 0
    BUA GOVERNMENT O VOT CHOR SORKAR THAKLE ARO BESI KHARAF OPEKKA KORSE ............. WILL DESTROY BANGLADESH
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রত্যাবর্তন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ