Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

দেশের সামরিক শক্তি বাড়াতে ঘাস খেতেও রাজি শোয়েব আক্তার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২০, ১২:৪৭ পিএম

ভারত অধিকৃত জম্মু-কাশ্মীর নিয়ে আবারও বাড়ছে উত্তেজনা। জাতিসংঘের নিরাপত্তা পরিষদে আবারও এ নিয়ে আলোচনার চেষ্টা চালিয়েছে চীন। ওদিকে পাকিস্তান জম্মু, কাশ্মীর, লাদাখ ও গুজরাটের কিছু অংশ পাকিস্তানের বলে নতুন এক মানচিত্র প্রকাশ করেছে। এ অবস্থায় দেশের সামরিক শক্তি বাড়াতে চাইছেন পাকিস্তানের ব্যাটম্যান শোয়েব আক্তার।
পাকিস্তানের এক টেলিভিশন চ্যানেলকে দেওয়া সাম্প্রতিক সাক্ষাৎকারে শোয়েব আক্তার বলেন, ‘আল্লাহ যদি আমাকে ক্ষমতা দেন, তাহলে দরকারে আমি নিজে ঘাস খেয়ে বাঁচব তবু সেনাবাহিনীর বাজেট বৃদ্ধি করব’।
তিনি বলেন, ‘(ক্ষমতা পেলে) আমি আমার আর্মি প্রধানকে নিয়ে বসব এবং সিদ্ধান্ত নেব। যদি বাজেট থাকে ২০ শতাংশ, আমি সেটাকে ৬০ শতাংশ পর্যন্ত বাড়িয়ে দেব। আমরা যদি একজন আরেকজনকে অপমান করি, তাহলে ক্ষতি হয় দুই পক্ষেরই।’
দেশের জন্য জীবন দিতেও নাকি প্রস্তুত ৪৪ বছর বয়সী শোয়েব। ১৯৯৯ সালে কারগিল যুদ্ধে অংশ নিতে নাকি কাউন্টিতে খেলার প্রস্তাবও ফিরিয়ে দিয়েছিলেন, 'নটিংহামের সঙ্গে আমার ১ লাখ ৭৫ হাজার পাউন্ডের চুক্তি হয়েছিল। ২০০২ সালেও বড় এক চুক্তি হয়েছিল। কারগিলের সে ঘটনার পর দুটোই ফিরিয়ে দিয়েছি। আমি কাশ্মীরে থাকা বন্ধুদের ডাক দিয়ে বলেছি, আমি লড়াই করতে চাই।'



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন