Inqilab Logo

ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী

চেক রিপাবলিকে বহুতল ভবনে আগুন, নিহত ১১

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২০, ১২:৫৩ পিএম

ইউরোপের দেশ চেক প্রজাতন্ত্রে একটি বহুতল ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় ১১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে আগুন থেকে বাঁচার জন্য ১১ তলা থেকে লাফ দিয়ে মৃত্যু হয় পাঁচজনের। এ ছাড়া ফায়ার সার্ভিসের দুই সদস্যসহ আহত হয়েছে অন্তত ১০ জন।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা খবরে বলা হয়েছে, দেশটির মোরাভিয়ান-সিলেসিয়ান অঞ্চলের বহুমিন শহরের ১৩ তলাবিশিষ্ট একটি ভবনের ১১ তলায় স্থানীয় সময় শনিবার বিকেলে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ধারণা করা হচ্ছে, ইচ্ছাকৃতভাবে ওই ভবনে অগ্নিসংযোগ করা হয়েছিল।

বিবিসি বলছে, অগ্নিকাণ্ডের পর এক ব্যক্তি শান্তভাবে পুলিশের কাছে গিয়ে জানান, তিনি এ অগ্নিসংযোগ করেছিলেন। পরে ওই ব্যক্তিকে হাতকড়া পরানো হয়। পুলিশ এ ব্যাপারে বিস্তারিত জানাতে রাজি হয়নি। তবে এ ঘটনায় এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে বলে পুলিশের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে।

স্থানীয় ফায়ার সার্ভিসের প্রধান ভ্লাদিমির জানান, আগুন খুব দ্রুত চারপাশে ছড়িয়ে পড়ে, যেটি স্বাভাবিক নয়। সাধারণত এ ধরনের অগ্নিকাণ্ডে একটি কক্ষ ক্ষতিগ্রস্ত হয়। কিন্তু এ ঘটনায় পুরো ফ্ল্যাটের সবগুলো কক্ষই ক্ষতিগ্রস্ত হয়েছে।

সূত্র: বিবিসি, আল-জাজিরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ