Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

পাকিস্তানে আবার চালু হচ্ছে সকল আন্তর্জাতিক ফ্লাইট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২০, ১:০২ পিএম

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের তাণ্ডব কিছুটা কমে আসায় আবারও সবধরনের আন্তর্জাতিক ফ্লাইট চালুর ঘোষণা দিয়েছে পাকিস্তান। আজ রোববার থেকেই দেশটির সব বিমানবন্দর থেকে পুরোদমে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইটের বিমান চলাচল করবে।
গত মাসেই আংশিকভাবে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক বিমান চলাচলের অনুমতি দিয়েছিল পাকিস্তান। চলতি সপ্তাহের শুরুতে দেশটিতে সবগুলো অভ্যন্তরীণ ফ্লাইট চালুর অনুমতি দেয়া হয়। এবার সব আন্তর্জাতিক ফ্লাইটও চালু হচ্ছে সেখানে।
গত মার্চে করোনাভাইরাস মহামারির কারণে দেশব্যাপী লকডাউনের সঙ্গে সঙ্গেই পাকিস্তানে সব অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক বাণিজ্যিক বিমান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়। জুন মাসের দিকে সংক্রমণ কমতে থাকায় সেখানে ধীরে ধীরে এসব নিষেধাজ্ঞা শিথিলের প্রক্রিয়া শুরু হয়।
শনিবার (৮ আগস্ট) পাকিস্তানে করোনায় মাত্র ১৪ জন মারা গেছেন। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ৬৮ জন। তথ্যসূত্র : সউদী গ্যাজেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন