Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

বিস্ফোরণের প্রতিবাদে লেবাননে চার সাংসদের পদত্যাগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২০, ২:৪৯ পিএম

গত ৪ঠা আগস্ট মঙ্গলাবর লেবানন বন্দরে স্মরণাতীত বিস্ফোরণের পর ক্রমবর্ধমান জনগণের ক্ষোভের মধ্যে দেশটির চার পার্লামেন্ট সদস্য পদত্যাগ করেছেন। লেবাননের কাতায়েব পার্টির তিনজন সংসদ সদস্য এবং একজন স্বতন্ত্র সংসদ সদস্য বলেছেন যে, তারা ১২৮ সদস্যের সংসদ থেকে পদত্যাগ করছেন।
পদত্যাগের পর সংসদ সদস্য নাদিম গেমায়েল বলেন, 'আমরা রাজনৈতিক প্রভাবশালীদের মুখোশ খুলে দেব।'
বিস্ফোরণে নিহত কাতায়েব পার্টির মহাসচিব নিজার নাজারিনের দাফন অনুষ্ঠান চলাকালীন সময়ে গেমাইল বলেন, বৈরুত বিস্ফোরণ 'নতুন লেবাননের জন্ম দেবে'। দলটি লেবাননের সংসদে মাত্র তিনটি আসন পেয়েছে।
এদিকে নারী সংসদ সদস্য পলা ইয়াকুবিয়ানও তার পদত্যাগের কথা ঘোষণা করেছেন। তিনি লেবাননের অন্যান্য আইন প্রণেতাদের প্রতিও একই আহ্বান জানিয়েছেন। তিনি টুইটারে বলেন, ভেতর থেকে বিরোধিতা আর কাজে লাগবে না।
মঙ্গলবারের বিস্ফোরণে অন্তত ১৫৮ জন নিহ'ত এবং প্রায় ৭ হাজার জন আহত হয়েছে। বিস্ফোরণে লেবাননের রাজধানীর বেশ কয়েকটি এলাকা ব্যাপকভাবে ক্ষতিগ্র'স্ত হয়েছে। সূত্র : আন্দোলু এজেন্সি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লেবানন


আরও
আরও পড়ুন