Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

পাত্র পছন্দ না হওয়ায় নববধূর আত্মহত্যা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২০, ২:৫৩ পিএম

অপছন্দের পাত্রের সাথে বিয়ে হওয়ায় অভিমানে গলার ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে এক নববধূ। বিয়ের দু’দিন যেতে না যেতেই মামার বাড়ি থেকে সেই নববধূর লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার রাতে ফরিদপুরের ভাঙ্গা উপজেলার ঘারুয়া ইউনিয়নের রাজেশ্বরদী গ্রাম থেকে তার লাশ উদ্ধার করা হয়।

জানা যায়, নিহতের নাম স্বপ্না আক্তার (১৯)। কয়েক বছর আগে মা মিলি বেগমের সাথে বাবা নাসির শেখের ছাড়াছাড়ি হয়ে যাওয়ার পর রাজেশ্বরদী গ্রামে মামা বাশার হাওরাদারের বাড়িতে থাকতো সে। গত বুধবার (৫ আগষ্ট) মামার পরিবারের পছন্দে গোপালগঞ্জ জেলার মোকসেদপুর উপজেলার বিশ্বম্বর্দী গ্রামের সাগর (২৮) নামে এক পাত্রের সাথে তার বিয়ে হয়।

রাজেশ্বরদী গ্রামের বাসিন্দা দিন মোহাম্মদ জানান, স্বপ্নার অমতে এ বিয়ে হয়। ফলে সে বিয়ের পরের দিন বৃহস্পতিবার স্বামীর বাড়ি থেকে চলে আসে। এরপর তাকে স্বামীর বাড়ি যেতে মামা বাড়ি হতে চাপ দেয়া হচ্ছিলো।

ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ মোঃ শফিকুর রহমান জানান, শনিবার সন্ধ্যার দিকে মামা বাড়িতে ঘরের আড়ার সাথে গলার ওড়না পেঁচিয়ে স্বপ্নাকে ঝুলতে দেখে পরিবারের লোকেরা। এরপর তাকে পার্শ্ববর্তী রাজৈর উপজেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওসি জানান, পরিবারের ভাষ্যমতে মেয়েটি আত্মহত্যা করেছে। সুরতহাল রিপোর্ট কোনো আঘাতের চিহ্ন ছিল না বলে রাজৈর থানার পুলিশ জানিয়েছে।

এ ব্যাপারে একটি ইউডি মামলা হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট পেলে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আত্মহত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ