Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

লোভার পানি বাড়ায় সিলেটে সুরমা নদীর পানি বাড়ছে কানাইঘাট পয়েন্টে

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২০, ৪:৪২ পিএম

সিলেটের সুরমা নদী কানাইঘাট পয়েন্টে আবারও বাড়তে শুরু করেছে পানি। তবে কম রয়েছে সুরমা নদীর পানি শহর পয়েন্টে। এতে নতুন করে দেখা দিয়েছে উদ্বেগ। আজ রোববার (৯ আগস্ট) পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) সিলেট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ শহীদুজ্জামান সরকার বলেন, বাংলাদেশ-ভারত সীমান্তবর্তী কানাইঘাটের লোভাছড়া দিয়ে প্রবাহমান লোভা নদী। এ নদীর পানি হ্রাস ও বৃদ্ধির ওপর নির্ভর করে সুরমা নদীর পানির প্রবাহ। কারন লোভা নদীর পাড়ি সুরমায় বিলিয়ে যায়। গত দুদিন বৃষ্টি হওয়ায় লোভা নদীর পানি গতকাল শনিবার দুপুরে বেড়ে উঠে। গতকাল সন্ধ্যায় ১১ দশমিক ৮৭ মিটার থেকে পানি বেড়ে আজ সকালে ১১ দশমিক ৯১ মিটার দিয়ে হচ্ছে প্রবাহিত। লোভার পানি বাড়ায় কানাইঘাট পয়েন্টেও পানি বাড়ছিল সুরমা নদীর।
গতকাল সন্ধ্যায় ১০ দশমিক ৭৬ মিটার থেকে বেড়ে আজ সকালে ১০ দশমিক ৮২ মিটার দিয়ে প্রবাহিত হচ্ছিল পানি। তবে সুরমা নদীর পানি কমছে সিলেট শহর পয়েন্টে। গতকাল সন্ধ্যায় ৮ দশমিক ৭৯ মিটার থেকে নেমে ৮ দশমিক ৭৭ মিটার দিয়ে প্রবাহিত হয় আজ সকালে। কুশিয়ারা নদীতে পানি কমছে। কুশিয়ারার ফেঞ্চুগঞ্জ পয়েন্টে কমেছে পানি। আজ সকাল ৬টায় ৯ দশমিক ৩৫ মিটার থেকে নেমে সকাল ৯টায় প্রবাহিত হয় ৯ দশমিক ৩৪ মিটারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্যা পরিস্থিতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ