Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

থাইল্যান্ডে বিক্ষোভ
থাইল্যান্ড সরকার কর্তৃক আটক আন্দোলনকারীদের মুক্তির দাবিতে শনিবার বিক্ষোভ করেছে বেশকিছু থাই নাগরিক। রাজধানী ব্যাংককের একটি আদালতের সামনে তারা জানায়, অবিলম্বে আটককৃতদের না ছাড়লে কঠিন আন্দোলন শুরু হবে। বৃহত্তর গণতন্ত্রের দাবিতে চলমান আন্দোলনে গত শুক্রবার আটক করা হয় ৩৫ বছর বয়সী মানবাধিকার আইনজীবী আনন নাম্পা ও ছাত্রনেতা পানুপং জ্যাসনককে (২৩)। গত বছরের বিতর্কিত নির্বাচনের পর গত মাস থেকে বিক্ষোভকারীরা ফের রাস্তায় নামে। রয়টার্স।

আবর্জনার সমান
যুক্তরাষ্ট্রের করোনাভাইরাস পরীক্ষাকে আর্বজনার সাথে তুলনা করেছেন মাইক্রোসফটের সহ প্রতিষ্ঠাতা বিল গেটস। করোনার পরীক্ষা নিয়ে বিল গেটস বলেন, দেশটির করোনার পরীক্ষার ফলাফল দেরিতে আসে আর ফলাফলের যথার্থতাও নিশ্চিত করা সম্ভব হয় না। বিল গেটস বলেন, যে কম্পানির অধীনে টেস্ট করা হয় তাদের আর্থিকভাবে প্রণোদনা দেওয়া হয় না। বেশিরভাগ পরীক্ষাই আর্বজনার সমান। রয়টার্স।

লকডাউন
হঠাৎ করেই পরশ নামের একটি দ্বীপে ৩০ জনের অধিক গ্রিক যুবকদের রক্তে পজিটিভ ধরা পড়লে কর্তৃপক্ষ, সেখানে দ্রæততার সঙ্গে লক ডাউন ঘোষণা করেন ও আতংকিত পর্যটকদের অন্যান্য দ্বীপে সরিয়ে নিতে শুরু করেন কর্তৃপক্ষ। পর্যটনের মওসুমে তড়িঘড়ি করে নিষেধাজ্ঞা তুলে দেবার মাশুল দিতে হচ্ছে গ্রিক কর্তৃপক্ষকে। ভিওএ।

মিথ্যাচার নিয়ে
প্রবীণ স্বাস্থ্য সেবা নিয়ে মিথ্যাচারের বিরুদ্ধে এক সাংবাদিক চ্যালেঞ্জ জানানোর পর হঠাৎ করেই সংবাদ সম্মেলন থেকে উঠে গেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শনিবার নিউ জার্সির বেডমিনস্টারে এক সংবাদ সম্মেলনে এ ঘটনা ঘটে। সংবাদ সম্মেলনে ট্রাম্প দাবি করেন, তিনিই একমাত্র ব্যক্তি যিনি প্রবীণ চয়েস কর্মস‚চি পাস করেছেন। তিনি বলেন, তারা দশকের পর দশক এটি পাস করার চেষ্টা করেছেন। কিন্তু কোনও প্রেসিডেন্টই এখন পর্যন্ত এটি পাস করাতে সক্ষম হননি। আমরা এটি করতে পেরেছি। সিবিএস নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বসংবাদ

২৮ অক্টোবর, ২০২২
২৭ অক্টোবর, ২০২২
২৬ অক্টোবর, ২০২২
১৮ অক্টোবর, ২০২২
১৬ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ