Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

এমবাপেকে ঘিরে জাগছে আশা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

সন্দেহটা জেগেছিল সেঁত এতিয়েনের বিপক্ষে ফরাসি কাপের ফাইনালেই। খোঁড়াতে খোঁড়াতে মাঠ ছেড়েছিলেন পিএসজি তারকা কিলিয়ান এমবাপে। পরে ডাগআউটে ফিরেছেন ক্রাচে ভর করে। দৃশ্যটা পিএসজির জন্য মোটেও সুখকর কিছু না। চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনালে এমবাপে খেলতে পারবেন কি না তা নিয়ে সন্দেহ আছে। একই সুর শোনা গিয়েছিল ক্লাব কর্তৃপক্ষের কাছ থেকেও। তবে ফরাসি সংবাদমাধ্যম ‘লা প্যারিসিয়ান’ বলছে, ফিট হওয়ার পথেই আছেন এমবাপে। গতকাল অনুশীলন করে আতালান্তার বিপক্ষে মাঠে নামার গুঞ্জনটা আরও জোরালো করে দিয়েছেন। সতীর্থদের সঙ্গে অনুশীলন করেননি, একাই করেছেন। তবে যেভাবে অনুশীলন করেছেন, তা দেখে আবারও আশায় বুক বেঁধেছেন পিএসজি কোচ-সতীর্থ থেকে শুরু করে সমর্থকেরাও। একে তো নিষেধাজ্ঞার কারণে ম্যাচটা খেলতে পারবেন না আর্জেন্টাইন মিডফিল্ডার অ্যাঞ্জেল ডি মারিয়া, চোটের কারণে আগেই বাদ পড়ে গেছেন থিলো কেহরার ও লেভিন কুরজাওয়া। হয়তো চোটের কাছে হার মানতে হবে মার্কো ভেরাত্তিকেও। এমন অবস্থায় এমবাপের ফেরার খবরটা একটু হলেও স্বস্তি দেবে পিএসজিকে।

ফরাসি চ্যাম্পিয়নদের কোচ টমাস টুখেল নিজেও কয়েক দিন আগে স্বীকার করেছিলেন, এমবাপেকে ফিরে পাওয়া যাবে খুব তাড়াতাড়ি, ‘ম্যাচের আগে সময় অনেক কম। আমরা আমাদের ডাক্তারদের সঙ্গে কথা বলেছি এ বিষয়ে, শনিবারে আবারও দেখা করব আমরা এটা নিশ্চিত হওয়ার জন্য যে এমবাপের চোটের কী অবস্থা। আতালান্তার বিপক্ষে ওকে অন্তত বেঞ্চে রাখা যাবে কি না। যদিও আমি অত বেশি আশাবাদী নই।’ এমবাপের অনুশীলন করা দেখে টুখেল আশাবাদী না হয়ে কোথায় যাবেন এবার!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এমবাপে
আরও পড়ুন