Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

ভবদহের পানিবদ্ধতা নিরসনে টিআরএম চালুর দাবিতে মানববন্ধন

প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

যশোরের ভবদহের পানিবদ্ধতা নিরসনে টিআরএম প্রকল্প বাস্তবায়নের দাবিতে মানববন্ধন করেছে ভবদহ পানি নিষ্কাশন সংগ্রাম কমিটি। গতকাল রোববার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে আয়োজিত মানববন্ধনে ভবদহসহ আশপাশের এলাকার শতাধিক নারী পুরুষ অংশ নেন। 

মানববন্ধনে বক্তারা বলেন, যশোরের অভয়নগর, মনিরামপুর কেশবপুরসহ আশপাশের ২০০ গ্রামের ১০ লাখ মানুষ পানিবদ্ধতার শঙ্কায় ভুগছে। ইতোমধ্যে বিল বোকর, বিল কেদারিয়া, বিল কপালিয়াসহ অন্যান্য বিলে পানি থই থই করছে। কয়েকটি গ্রামের বাড়ি ঘরে পানি ওঠে গেছে। যেখানে প্রায় পানিশূন্য অবস্থায় রয়েছে নদী। একটি কুচক্রী মহল এ অঞ্চলগুলিকে জলাশয় দেখিয়ে ৮শ’ ৮ কোটি টাকার জনস্বার্থ পরিপন্থী প্রকল্প বাস্তবায়নের পায়তারা করছে।
অবিলম্বে এই প্রকল্প বাতিল করে ২০১৭ সালের গৃহীত বিল কপালিয়াসহ অপরাপর বিলে টিআরএম প্রকল্প বাস্তবায়নের জোর দাবি জানান তারা। মানববন্ধনে বক্তব্য রাখেন, পানি নিষ্কাশন সংগ্রাম কমিটির যুগ্ম আহবায়ক মুক্তিযোদ্ধা গাজী আব্দুল হামিদ, কমিটির প্রধান উপদেষ্টা বিশিষ্ট রাজনৈতিক নেতা ইকবাল কবীর জাহিদ, সদস্য সচিব চৈতন্য পাল, উপদেষ্টা হাচিনুর রহমান, নাজিমুদ্দিন আহমেদ, জিল্লুর রহমান ভিটু প্রমূখ। মানববন্ধন শেষে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টিআরএম-চালু
আরও পড়ুন