Inqilab Logo

ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

৮২টি স্থাপনায় লার্ভা লাখ টাকা জরিমানা

ডিএনসিসির ডেঙ্গুনিধন অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

ডেঙ্গুনিধন অভিযানের ২য় দিনে ৮২ টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়ার প্রেক্ষিতে ১ লক্ষ ৮ হাজার ১০০টাকা জরিমানা আদায় করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। গতকাল ৫৪টি ওয়ার্ডে মোট ১৩ হাজার ৩৮৪ টি বাড়ি, স্থাপনা পরিদর্শন করা হয়। লার্ভা ছাড়াও ৭ হাজার ৪৬৮ টি বাড়ি/স্থাপনায় এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যাওয়ায় সেসকল স্থানে কীটনাশক প্রয়োগ করা হয়েছে। এবং বাড়ির মালিকদের সতর্ক করা হয়েছে।

আজ উত্তরা অঞ্চল-১ এ ৪টি মামলায় ২৮ হাজার টাকা, মহাখালী অঞ্চল-৩ এ ৬টি মামলায় ৩৩ হাজার টাকা, কারওয়ান বাজার অঞ্চল-৫ এ ১টি মামলায় ৫ হাজার টাকা, হরিরামপুর অঞ্চল-৬ এ ৫টি মামলায় ২১ হাজার টাকা, উত্তরখান অঞ্চল-৮ এ ৬টি মামলায় ১৩হাজার ৫শত টাকা, ভাটারা অঞ্চল-৯ এ ১টি মামলায় ৫হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
তৃতীয় পর্যায়ের অভিযানের দুই দিনে মোট ২৬ হাজার ১২০টি বাড়ি/স্থাপনা পরিদর্শন করে ১৬৯ টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায় এবং দুই দিনে মোট ২লক্ষ ৩৬ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএনসিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ