Inqilab Logo

ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী

বিস্ফোরণে তথ্যমন্ত্রীর পদত্যাগ

আল জাজিরা | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

লেবাননের তথ্যমন্ত্রী মানাল আবদেল সামাদ পদত্যাগ করেছেন। বৈরুতে ভয়াবহ বিস্ফোরণে ব্যাপক হতাহতের ঘটনার জের ধরে দেশটিতে চরম রাজনৈতিক ও অর্থনৈতিক টালমাটাল অবস্থার মধ্যে তিনি পদত্যাগের ঘোষণা দেন।
গতকাল রোববার স্থানীয় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নিজের পদত্যাগের কথা জানান তথ্যমন্ত্রী মানাল। বার্তা সংস্থা এএফপি এই খবর দিয়ে বলেছে, বিবৃতিতে চলমান প্রেক্ষাপটে যথাযথভাবে দায়িত্ব পালনে ব্যর্থ হওয়ায় লেবানিজ জনগণের কাছে ক্ষমাও চেয়েছেন মানাল।

গণমাধ্যমে পাঠানো ওই বিবৃতিতে তিনি আরো বলেন, ‘বৈরুতে বিরাট বিপর্যয়ের পরে আমি সরকার থেকে পদত্যাগের ঘোষণা দিচ্ছি।’ গত ৪ আগস্ট রাজধানী বৈরুত বন্দরের পাশে ভয়াবহ এক বিস্ফোরণে ১৫০ জনের বেশি নিহত হয়। এখনো নিখোঁজের সংখ্যা কমপক্ষে ৬০ জন। আহত হয়েছেন ছয় হাজারের বেশি মানুষ।
এই বিস্ফোরণে চরম রাজনৈতিক ও অর্থনৈতিক সঙ্কটে পড়েছে ভ‚-মধ্যসাগরীয় দেশ লেবানন। মানালই প্রথম ব্যক্তি যিনি এই ঘটনার জের ধরে লেবানন সরকারের মন্ত্রী পরিষদ থেকে পদত্যাগ করলেন। অপরদিকে চলমান সঙ্কট থেকে বের হতে আগাম জাতীয় নির্বাচনের ঘোষণা দিতে যাচ্ছেন দেশটির প্রধানমন্ত্রী হাসান দিয়াব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ