Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

করোনায় ভারতে একদিনে আক্রান্ত ৬২ হাজার : মৃত্যু হাজারের বেশি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২০, ৯:৪৫ এএম

নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে ভারতে করোনাভাইরাসের প্রাদুর্ভাব। প্রতিদিন ৬০ হাজারের বেশি মানুষ আক্রান্ত হচ্ছেন সরকারি হিসাবে। আর মৃত্যু ৫০ হাজার কাছাকাছি। প্রতিদিন মারা যাচ্ছে হাজারের কাছাকাছি মানুষ।

প্রাণঘাতী করোনাভাইরাসের (কভিড-১৯) হটস্পটে পরিণত হওয়া ভারতে শনাক্তের সংখ্যা ২২ লাখ ছাড়িয়ে গেছে। মারা গেছেন এখন পর্যন্ত সাড়ে ৪৪ হাজার মানুষ।

দ্য হিন্দুর সোমবার সকালের লাইভ আপডেট অনুযায়ী, দেশটিতে শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২২ লাখ ১৪ হাজার ১২৮ জন। মারা গেছেন ৪৪ হাজার ৪৭৫ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে প্রায় ৬২ হাজারের মতো করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন এক হাজারের বেশি।

করোনাভাইরাসের নতুন হটস্পটে পরিণত হওয়া ভারতে টানা চার দিন দৈনিক আক্রান্ত ৬০ হাজারের ওপরে রয়েছে।

ভারতে প্রথম থেকেই করোনা সংক্রমণের শীর্ষে রয়েছে মহারাষ্ট্র রাজ্য। দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। তৃতীয় স্থানে রয়েছে অন্ধ্রপ্রদেশ।

করোনা আক্রান্তের নিরিখে ভারত এখন বিশ্বে তৃতীয় অবস্থানে রয়েছে। দেশটির সামনে রয়েছে যুক্তরাষ্ট্র এবং ব্রাজিল। তবে মৃত্যুর হিসাবে এখন পর্যন্ত ভারতের অবস্থান পঞ্চম। অবশ্য দিন কয়েকের মধ্যে দেশটি ৪৬ হাজার মৃত্যু নিয়ে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যকে টপকে যাবে।

এদিকে ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বৈশ্বিক করোনা শনাক্ত ২ কোটি ছাড়িয়ে গেছে। মৃত্যু হয়েছে প্রায় ৭ লাখ ৩৪ হাজারের। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন প্রায় ১ কোটি ২৯ লাখ মানুষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৬ জানুয়ারি, ২০২১
২৬ জানুয়ারি, ২০২১
২৬ জানুয়ারি, ২০২১
২৬ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন