Inqilab Logo

ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী

২৪ ঘণ্টায় বন্যায় আরও ৯ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২০, ১১:৪৫ এএম

সারাদেশে বন্যা পরিস্থিতি উন্নতি হলেও মানুষের দুর্ভোগে শেষ নেই। এসব এলাকার মানুষ চরম দুর্ভোগে আছেন। এদিকে রাজধানীর আশপাশের এলাকায় পানি বৃদ্ধি পাচ্ছে। অন্যদিকে দেশের বিভিন্ন জেলায় বন্যার পানিতে ডুবে গত ২৪ ঘণ্টায় আরও নয়জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে সুনামগঞ্জে দুইজন, কিশোরগঞ্জে একজন, রাজবাড়ীতে একজন, মানিকগঞ্জে দুইজন, ঢাকায় একজন, শরীয়তপুরে একজন এবং মুন্সিগঞ্জে একজন রয়েছেন।

এ নিয়ে পানিতে ডুবে মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়ে ১৫৫ জনে দাঁড়াল। এছাড়া বন্যার পানিতে ডুবে আহত হয়েছেন আরও ১৫৭ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় সাপের কামড়ে শরীয়তপুরে একজনের মৃত্যু হয়েছে।


স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুম সূত্রে জানা গেছে, বর্তমানে দেশের ৩৩ জেলায় বন্যা চলছে। বন্যাকবলিত সকল জেলায় (৩০ জুন থেকে ৯ আগস্ট পর্যন্ত) ডায়রিয়া, পানিতে ডুবে, বজ্রপাতে, সাপের কামড়ে ও অন্যান্য কারণে মোট ১৮৪ জনের মৃত্যু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্যা


আরও
আরও পড়ুন