Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতের একটি খামারে পাকিস্তানী পরিবারের ১১ সদস্যের লাশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২০, ১২:০৭ পিএম

ভারতের রাজস্থানের জোধপুর জেলার একটি খামারে পাকিস্তানি অভিবাসী একটি হিন্দু পরিবারের ১১ সদস্যের লাশ পাওয়া গেছে। এছাড়া ওই পরিবারের একজনকে জীবিত পাওয়া গেছে বলে জানিয়েছে এক পুলিশ কর্মকর্তা। গতকাল রোববার সকালে পুলিশ তাদের লাশ উদ্ধার করেছে বলে জানিয়েছে ভারতীয় বিভিন্ন সংবাদ মাধ্যম।

পুলিশ সুপার রাহুল বারহাট বলেন, জীবিত ওই ব্যক্তি দাবি করেছেন যে, এই ঘটনা সম্পর্কে কিছুই জানেনা তিনি। ঘটনাটি রাতের কোনো এক সময় ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।
পুলিশ সুপার বলেন, আমরা এখনো মৃত্যুর কারণ সম্পর্কে নিশ্চিত হতে পারিনি। তবে আপাতদৃষ্টিতে মনে হচ্ছে, রাতে তারা রাসায়নিক কিছু খেয়ে আত্মহত্যা করে থাকতে পারে। ওই ঘরটিতে রাসায়নিকের গন্ধ পাওয়া গেছে।
এনডিটিভি জানিয়েছে, পরিবারের সব সদস্যরা ছিলেন পাকিস্তান থেকে আসা বিল সম্প্রদায়ের হিন্দু অভিবাসী। তারা গ্রামের খামারটিতে বাস করতেন। ওই খামারটি তারা ভাড়া নিয়েছিলেন।
পুলিশ বলছে, তাদের শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি অথবা কোনো নির্যাতনের প্রমাণ মেলেনি। তবে ঘটনাস্থল ঘিরে ফরেনসিক টিমের সদস্যরা কাজ করছে। পাশাপাশি চূড়ান্ত অনুমানের জন্য ডগ স্কোয়াড ঘটনাস্থলে পৌঁছেছে।
পুলিশ আরো জানায়, প্রাথমিক তদন্তে জানা গেছে যে, ওই পরিবারের সদস্যদের মধ্যে কোনো একটা বিষয় নিয়ে তর্ক হয়েছিলো। জীবিত ওই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের পর আরো তথ্য পাওয়া যেতে পারে বলেও জানায় পুলিশ। সূত্র- দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ