Inqilab Logo

ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী

করোনায় ঢাকা শীর্ষে মেহেরপুরে সবচেয়ে কম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২০, ১২:৩১ পিএম

করোনাভাইরাসে বাংলাদেশের রাজধানী ঢাকায় সবচেয়ে বেশি মানুষ শনাক্ত এবং মত্যুবরণ করেছেন। বিশ্বের অন্যতম জনবহূল শহর হচ্ছে ঢাকা। তবে অন্য দেশের তুলনায় এটা অনেক কম।

আর সবচেয়ে কম রোগী শনাক্ত হয়েছে মেহেরপুরে। বাংলাদেশের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) বরাত দিয়ে বিবিসি বাংলা এ তথ্য জানিয়েছে।

আইইডিসিআরে তথ্য অনুযায়ী, শুধু ঢাকা জেলাতেই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭০ হাজারের বেশি মানুষ। এর মধ্যে ঢাকা মহানগরীতে আক্রান্ত হয়েছেন ৬৬ হাজার মানুষ। এরপর সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন চট্টগ্রামের বাসিন্দারা। এই জেলায় আক্রান্ত হয়েছেন ১৫ হাজার মানুষ। আক্রান্তের তালিকায় এরপরে রয়েছে- নারায়ণগঞ্জ ( ৬,০৩৩ জন), কুমিল্লা (৫,৮২৩ জন), ফরিদপুর (৫,২৮৮ জন)।

করোনাভাইরাসে সবচেয়ে কম রোগী শনাক্ত হয়েছে মেহেরপুর জেলায়। এখন পর্যন্ত এই জেলায় শনাক্ত হয়েছেন ২৪৬ জন।
শনাক্তের কম সংখ্যার দিক থেকে এরপরে রয়েছে পঞ্চগড়ের অবস্থান। এই জেলায় শনাক্ত হয়েছে ৩৪৫ জন। আর লালমনিরহাটে ৪১৯ জন।

উল্লেখ্য, দেশে প্রাণঘাতী করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত রোগী শনাক্ত প্রায় ২ লাখ ৬০ হাজারের কাছাকাছি। এখন পর্যন্ত মারা গেছেন প্রায় ৩ হাজার ৪০০ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২১ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ