Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

পটুয়াখালীর কলাপাড়ায় সাবমেরিন কেবল কাটার ঘটনার মামলায় দুইজনকে গ্রেফতার

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২০, ২:৫৭ পিএম | আপডেট : ৫:০৬ পিএম, ১০ আগস্ট, ২০২০

পটুয়াখালীর কলাপাড়ায় মাটি কাটার যন্ত্র এক্সকাভেটর দিয়ে মাটি কাটতে গিয়ে গতকাল দেশের দ্বিতীয় সাবমেরিন কেবল কাটা পড়ার ঘটনায় দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। সাবমেনির কেবল ল্যান্ডিং স্টেশনের সিকউিরিটি অফিসারের মো: হারুন অর রশিদের দায়ের করার মামলায় প্রধান আসামী সহ দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ।
পটুয়াখালীর কলাপাড়া সার্কেলের দায়িত্বে নিয়োজিত অতিরিক্ত পুলিশ সুপার আহম্মদ আলী জানান,গতকালের ঘটনায় ৫ জনের নাম সহ অজ্ঞাতনামা ২/৩ হনকে আসামী করে মহিপুর থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ ইতোমধ্যে এ মামলার প্রধান আসামী হোসেন মোল্লা এবং আবুল হোসেনকে গ্রেফতার করেছে।
কেন্দ্রের ডিজিএম জানা, গতকাল কেন্দ্রর পাশের একটি জমির মাটি কেটে তোলার সময় কেবলটি কেটে ২০ ফুট ওপরে উঠে যায়। দেশের মোট ব্যান্ডউইথের চাহিদার ৩০ থেকে ৪০ শতাংশ আসে সি-মি-উই-৫ পটুয়াখালীর কলাপাড়ায় দ্বিতীয় সাবমেরিন ল্যান্ডিং ষ্টেশনের মাধ্যমে সি-মি-উই ৫ সাবমেরিন কেবল সংযুক্ত হয়।
গতকাল এ কেবলেটি বিচ্ছিন্ন হওয়ার পর দেশের ইন্টারেনট সেবা বিঘ্নিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ