Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ০৫ মাঘ ১৪২৭, ০৫ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

পাকিস্তানে শক্তিশালী বোমা বিস্ফোরণে নিহত ৫, আহত ২০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২০, ৫:২২ পিএম

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের চামান মল রোডে বোমা বিস্ফোরণে অন্তত পাঁচজন নিহত ও ২০ জন আহত হয়েছে। প্রাদেশিক পুলিশের সহকারী কমিশনার জাকাউল্লাহ দুররানি এ তথ্য নিশ্চিত করেছে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।
সংবাদমাধ্যম ডন জানায়, প্রাদেশিক পুলিশের সহকারী কমিশনার জাকাউল্লাহ দুররানি এ তথ্য নিশ্চিত করেছে।
পুলিশ ইন্সপেক্টর মুহাম্মাদ মোহসিনের তথ্যমতে, অজ্ঞাত দৃষ্কৃতকারীরা রাস্তার পাশে পার্ক করে রাখা একটি মোটরসাইকেলে বোমা পেতে রাখে যা বিস্ফোরণে এ হতাহতের ঘটনা ঘটেছে।
পুলিশের সহকারী কমিশনার জাকাউল্লাহ দুররানি বলেন, মাদকবিরোধী অভিযান পরিচালনাকারী একটি গাড়ি লক্ষ্য করে এই বোমা হামলা হয়। বোমা বিস্ফোরণে আশপাশের দোকান ও ঘর-বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।
পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খান বোমা বিস্ফোরণে নিন্দা জানিয়ে টুইটারে বার্তা দিয়েছেন। তিনি এই হামলায় হতাহতদের জন্য গভীর দুঃখ ও শোক প্রকাশ করেছেন।
চামানকে বেলুচিস্তানের একটি স্পর্শকাতর এলাকা হিসেবে বিবেচনা করা হয় যার সীমান্ত রয়েছে আফগানিস্তানের গোলযোগপূর্ণ কান্দাহার প্রদেশের সঙ্গে। চলতি বছরের মার্চ মাসে চামান শহরে এক বোমা বিস্ফোরণে নয়জন নিহত হয়েছিল।
সাম্প্রতিক সময়ে বেলুচিস্তানে সন্ত্রাসী হামলার ঘটনা বাড়ছে। গত মাসে সেখানে একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছিল। তাছাড়া মে মাসেও এক কমিশনারসহ ৭ জন সৈন্য নিহত হয়। সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন