Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

শেষ রক্তবিন্দু থাকা পর্যন্ত বিচার চাইবেন শিপ্রা: র‌্যাব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২০, ৮:৫৩ পিএম

প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাবের কাছে অত্যন্ত স্পর্শকাতর তথ্য দিয়েছেন টেকনাফে পুলিশের গুলিতে নিহত মেজর (অব.) সিনহা রাশেদের সহযোগী শিপ্রা দেবনাথ। শেষ রক্তবিন্দু থাকা পর্যন্ত শিপ্রা দেবনাথ তার সঙ্গে ঘটে যাওয়া অন্যায়ের বিচার চাইবেন। সোমবার (১০ আগস্ট) বিকেলে র‌্যাব সদর দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল আশিক বিল্লাহ।

তিনি বলেন, তিনি (শিপ্রা) বলেছেন, শেষ রক্তবিন্দু থাকা পর্যন্ত বিচার চান। তার সঙ্গে যে অন্যায় হয়েছে, তিনি জীবনের শেষ দিন পর্যন্ত ন্যায়বিচার চেয়ে যাবেন। এছাড়াও জামিনে মুক্তি পাওয়া সাহেদুল ইসলাম ওরফে সিফাতের সঙ্গে র‌্যাব কথা বলবে বলে জানান তিনি।

তিনি বলেন, র‌্যাবের তদন্ত দল মনে করছে, সাবেক ওসি প্রদীপ, পরিদর্শক লিয়াকত আলী ও নন্দদুলাল রক্ষিতকে জিজ্ঞাসাবাদের আগে এ ঘটনার প্রত্যক্ষদর্শী ও সাক্ষী সিফাত ও শিপ্রার সঙ্গে বিস্তারিত কথা বলা প্রয়োজন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আজ থেকে মূল তিন অভিযুক্তকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার কথা ছিল। সেটি করা হচ্ছে না।

আশিক বিল্লাহ জানান, এর আগে পুলিশ সিনহা হত্যাকাণ্ডের পর টেকনাফ থানায় দুটি ও রামু থানায় একটিসহ যে তিনটি মামলা করেছিল, সেই মামলাগুলোর তদন্তও র‌্যাব করবে। এ ব্যাপারে আদালতের অনুমতি পেয়েছেন তারা।
পুলিশের গুলিতে নিহত অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খানের হত্যা মামলায় কারা ফটকে জিজ্ঞাসাবাদ করা সেই চার আসামিকে ১০ দিনের রিমান্ডের আবেদন করেছে র‌্যাব।

তিনি জানান, ওই মামলায় ইতিমধ্যে ৪ আসামিকে কারাগারের গেটে দুই দিন ধরে জিজ্ঞাসাবাদ শেষ করেছেন তদন্তকারী র‌্যাব কর্মকর্তারা। যে ৪ জন আসামিকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে, তাদের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। এরই পরিপ্রেক্ষিতে আদালতে নতুন করে ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হয়েছে বলেও জানান তিনি।

 



 

Show all comments
  • সরকার ১১ আগস্ট, ২০২০, ৪:৩৯ এএম says : 0
    এগুলো সাজানো নাটক । কি মনে করেন প্রদীপের বিচার হবে? এদেশে? আশায় থাকুন, বিচার হবে পরজনমে!!
    Total Reply(0) Reply
  • Mohammed Shah Alam Khan ১০ আগস্ট, ২০২০, ১০:১৫ পিএম says : 0
    ‘শেষ রক্তবিন্দু থাকা পর্যন্ত বিচার চাইব’ শিপ্রা দেবনাথের এই কথার সাথে আমি ব্যাক্তিগতভাবে একমত পোষন করছি। সাথে সাথে আমি মহান আল্লাহ্‌র নিকট প্রার্থনা করছি তিনি যেন বাংলাদেশে ন্যায় বিচার প্রতিষ্ঠিত করেন। আমিন
    Total Reply(0) Reply
  • সর্বক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা লাভ করুক ,কামনা করি ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেজর (অব.) সিনহা

২২ ডিসেম্বর, ২০২০
১৪ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন