Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

করোনায় ৫০টি কৃত্রিম শ্বাসযন্ত্র দিলেন মেসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২০, ১২:০৩ এএম

আর্জেন্টিনার রোজারিও, যেখানে শেকড় লিওনেল মেসির। কৈশোরে রোজারিও থেকে স্পেনে পাড়ি জমালেও জন্মস্থানকে কী আর ভুলে থাকতে পারেন আর্জেন্টাইন অধিনায়ক! করোনার এই সময়ে জন্মস্থান রোজারিওর মানুষের সহযোগিতার জন্য এগিয়ে এসেছেন বার্সেলোনা তারকা। সেখানকার হাসপাতালগুলোর জন্য দান করেছেন ৫০টি কৃত্রিম শ্বাসযন্ত্র।

মানবিক কাজে সব সময়ই এগিয়ে আসেন মেসি। ইউনিসেফের তহবিলে শিশুদের জন্য অর্থ দান করা থেকে শুরু করে আর্জেন্টিনায় বাস্তুহারা ও ক্ষুধার্ত মানুষদের পাশে দাঁড়াতে দেখা গেছে তাঁকে। বর্তমান সময়ের প্রেক্ষিতে মানুষের সবচেয়ে বেশি প্রয়োজন ভালো চিকিৎসা সেবা। তাই এবার হাসপাতালে দান করেছেন শ্বাসযন্ত্র। এরই মধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর যে যন্ত্রের অভাবে অনেক মানুষই গেছেন।
৫০টি কৃত্রিম শ্বাসযন্ত্রের মধ্যে ৩২টি বিশেষ ফ্লাইটে রোজারিওতে পৌঁছে গেছে। বিষয়টি নিশ্চিত করেছেন মেসির ঘনিষ্ঠ একজন, ‘লিওর (মেসি) দান করা ৫০টি কৃত্রিম শ্বাসযন্ত্রের ৩২টি শুক্রবার রোজারিওর বিমানবন্দরে পৌঁছে গেছে।’ সেখান থেকে ছাড়পত্র পাওয়ার পর সেগুলো বিভিন্ন হাসপাতালে বিতরণ করা হবে। করোনার এই সময়ে মেসির সাহায্য এই প্রথম নয়। গত মে মাসে আর্জেন্টিনার বুয়েনস এইরেসের একটি হাসপাতালে কিছু চিকিৎসা সরঞ্জামের সঙ্গে কৃত্রিম শ্বাসযন্ত্র প্রদান করেছিলেন তিনি। তবে শুধু আর্জেন্টিনাতেই নয়, নিয়মিতই বার্সেলোনার বিভিন্ন হাসপাতালে অনুদান দেওয়ার নজির আছে মেসির। গত বছর তার ফাউন্ডেশনের মাধ্যমে সান হুয়ান দে লেউ হাসপাতালে শিশুদের ক্যানসারের জন্য তহবিল গড়েছিলেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কৃত্রিম-শ্বাসযন্ত্র
আরও পড়ুন