Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

সিলেটে অবতরণ করলো লন্ডন থেকে আসা বিমানের ফ্লাইট

৩ রুট ছাড়া সকল আন্তর্জাতিক ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত বাতিল

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২০, ১২:০৪ এএম

করোনার প্রাদুর্ভাবের কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর লন্ডন থেকে সরাসরি ফ্লাইট অবতরণ করেছে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে। অন্যদিকে, ৩ রুট ছাড়া বাংলাদেশ বিমানের সকল আন্তর্জাতিক ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত বাতিল করা হয়েছে। গতকাল সোমবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ওয়েবসাইটের নোটিস বোর্ডে এই তথ্য জানানো হয়।
গতকাল সকাল ১০টা ২৫ মিনিটে ১১৬ যাত্রী নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট সিলেট বিমানবন্দরে অবতরণ করে। যাত্রীদের মধ্যে ৬৫ জন সিলেটের, ৫১ জন ঢাকার। বিমানটি প্রায় ১ ঘণ্টা সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবস্থানের পর ঢাকায় উদ্দেশে রওনা হয় বলে জানিয়েছেন বিমানের সিলেট জেলা ব্যবস্থাপক শাহনেওয়াজ মজুমদার। তিনি জানান, সিলেট থেকে আরও ৩৪ জন যাত্রী এ ফ্লাইটে করে ঢাকায় গেছেন।
এদিকে, দুবাই, আবুধাবি ও লন্ডন এই তিন আন্তর্জাতিক রুটের ফ্লাইট ছাড়া বাকি সকল আন্তর্জাতিক ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত বাতিল করা হয়েছে। পাশাপাশি কুয়েত সরকারের নিষেধাজ্ঞা থাকার কারণে ঢাকা-কুয়েত-ঢাকা রুটের ফ্লাইট অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে। এর আগে করোনার প্রাদুর্ভাবের কারণে গত ২১ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত যুক্তরাজ্য, চীন, হংকং, থাইল্যান্ড ছাড়া সব দেশের সঙ্গে আন্তর্জাতিক এবং অভ্যন্তরণীণ রুটে যাত্রীবাহী ফ্লাইট চলাচল বন্ধের ঘোষণা দিয়েছিল বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। এরপর আরেকটি আদেশে চীন বাদে সব দেশের সাথে ৭ এপ্রিল পর্যন্ত বিমান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়।
এই নিষেধাজ্ঞা সরকারি সাধারণ ছুটির সাথে সমন্বয় করে পর্যায়ক্রমে ১৪ এপ্রিল, ৩০ এপ্রিল, ৭ মে, ১৬ মে, ৩০ মে এবং ১৫ জুন পর্যন্ত বাড়ানো হয়। ১৬ জুন থেকে ঢাকা থেকে লন্ডন রুটে এবং কাতার রুটে ফ্লাইট চলাচল করার অনুমতি দেয় বেবিচক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিমানের ফ্লাইট
আরও পড়ুন