Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

পানিতে ডুবে মৃত্যু ১৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

বন্যার পানিতে ডুবে গত ২৪ ঘণ্টায় আরও নয়জনসহ সারা দেশের বিভিন্ন জেলায় পানিতে ডুবে ১৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তাদের মধ্যে কিশোরগঞ্জে ৩ জন, বরিশাল, সুনামগঞ্জ মানিকগঞ্জে দুইজন করে, জয়পুরহাট, মির্জাপুর, কিশোরগঞ্জ, রাজবাড়ী, ঢাকায়, শরীয়তপুর এবং মুন্সিগঞ্জে একজন করে।
ঢাকা : স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুম সূত্রে এ তথ্য জানা গেছে, ২৪ ঘণ্টায় আরও নয়জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে পানিতে ডুবে মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়ে ১৫৫ জনে দাঁড়াল। এছাড়া বন্যার পানিতে ডুবে আহত হয়েছেন আরও ১৫৭ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় সাপের কামড়ে শরীয়তপুরে একজনের মৃত্যু হয়েছে।
কিশোরগঞ্জ : কিশোরগঞ্জের করিমগঞ্জ ও কটিয়াদীতে নদীতে ডুবে নিখোঁজ হওয়ার পর দুই কলেজছাত্রের মরদেহ উদ্ধার করা হয়েছে। গতকাল সকালে তাদের লাশ পানিতে ভাসমান অবস্থায় পাওয়া যায়। নিহতরা হলেন- কটিয়াদী উপজেলার জালালপুর ইউনিয়নের চরপুক্ষিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. কাইমুল ইসলাম কামরুলের ছেলে ইকরামুল ইসলাম সৌরভ (২০) ও নরসিংদীর মনোহরদী উপজেলাধীন চরমান্দালিয়া ইউনিয়নের মজিতপুর গ্রামের মো. আব্দুল কাদিরের ছেলে মো. সোহেল রানা (২১) ।
জয়পুরহাট : জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার চৌমুহনী গ্রামে পানিতে ডুবে রুবাইয়া আক্তার নামে দুই বছরের এক কন্যা শিশুর মৃত্যু হয়েছে। গতকাল সকালে এ ঘটনা ঘটে। রুবাইয়া আক্তার চৌমুহনী গ্রামের রবিউল ইসলামের মেয়ে।
পারিবারিক ও পুলিশ সূত্রে জানা গেছে, সকাল ৭ টা থেকে শিশু রুবাইয়া আক্তারকে খুঁজে পাওয়া যাচ্ছিলো না। অনেক খোঁজাখুঁজির এক ঘণ্টা পর বাড়ির পাশের পুকুরে তার লাশ ভাসতে দেখা যায়। এরপর তাকে দ্রুত উদ্ধার করে স্থানীয় ক্ষেতলার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
বরিশাল : বরিশালের গৌরনদী উপজেলায় পানিতে ডুবে মারিয়া আক্তার (৬) নামের এক শিশু ও আগৈলঝাড়া উপজেলায় আবুল হোসেন মোল্লা (৭৫) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।
মারিয়া আক্তার গৌরনদী উপজেলার বাঘার গ্রামের বাবু কবিরাজের মেয়ে। আবুল হোসেন মোল্লা আগৈলঝাড়া উপজেলার গৈলা ইউনিয়নে অশোকসেন এলাকার মৃত রাহেন মোল্লার ছেলে।
মারিয়ার স্বজনরা জানান, সবার অজান্তে গতকাল দুপুর ২ টার দিকে সুমাইয়া বাড়ির পাশের পুকুরে পড়ে যায়। সুমাইয়াকে বাড়ির লোকজন দেখতে না পেয়ে খোঁজাখুঁজি শুরু করে। একপর্যায়ে বাড়ির পাশের পুকুরের পানিতে ভাসমান অবস্থায় শিশুটিকে দেখতে পেয়ে স্থানীয়রা তাকে উদ্ধার করে। পরিবারের লোকজন তাকে দ্রুত গৌরনদী উপজেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন।
গৌরনদী থানা পুলিশের ওসি গোলাম ছরোয়ার জানান, বিষয়টি তার জানা নেই। তবে ওই গ্রামে পুলিশ পাঠিয়ে খোঁজ নিয়ে দেখবেন।
আগৈলঝাড়া থানা পুলিশের ওসি মো. আফজাল হোসেন জানান, আবুল হোসেন মোল্লা ভোরে ঘুম থেকে উঠে হাত-মুখ ধোয়ার জন্য বাড়ির পাশের পুকুরে যান। এসময় পা পিছলে পুকুরে পড়ে যান আবুল হোসেন মোল্লা। প্রায় ঘণ্টা খানেক পর এক প্রতিবেশী পুকুরে লাশ ভাসতে দেখে আবুল হোসেন মোল্লার পরিবারের সদস্যদের খবর দেন। পরে মৃত অবস্থায় তাকে পুকুর থেকে তুলে আনা হয়। এ ঘটনায় আগৈলঝাড়া থানায় একটি অপমৃত্যুর মামলা করা হয়েছে।
মির্জাপুর : টাঙ্গাইলের মির্জাপুরে পানিতে ডুবে তাওহিদ নামে প্রতিবন্ধী এক ছাত্রের মৃত্যু হয়েছে। গতকাল সকাল ৭টায় মির্জাপুর উপজেলার গোড়াই ইউনিয়নের নাজিরপাড়া গ্রামে বাড়ির পাশে পানিতে ডুবে তার মৃত্যু হয়। সে ওই গ্রামের লাভলু মিয়ার ছেলে। তাওহিদ গোড়াই নাজিরপাড়া তাঁরার মেলার বিশেষ প্রতিবন্ধি স্কুলের প্রথম শ্রেডুর নিয়মিত ছাত্র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু

১৭ জানুয়ারি, ২০২১
৯ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন