Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী

স্বাভাবিক হয়েছে ইন্টারনেটের গতি

সাবমেরিন ক্যাবল কাটাপড়া মামলায় গ্রেফতার ২

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

দেশের দ্বিতীয় সাবমেরিন ক্যাবল ল্যান্ডিং স্টেশনের সঙ্গে বিচ্ছিন্ন হওয়া কেবল পুনঃসংযোগ করা হয়েছে। স্থানীয়রা মাটিকাটার সময় পটুয়াখালীর কলাপাড়ায় আলিপুরে অবস্থিত সাবমেরিন ক্যাবলের (সিমিউই-৫) পাওয়ার ক্যাবল কাটা পড়ে। দিনভর চেষ্টার পর গত রোববার রাত ১২টার দিকে ক্ষতিগ্রস্ত কেবল মেরামত করা হয়। কুয়াকাটা সাবমেরিন ক্যাবল ল্যান্ডিং স্টেশনের সিকিউরিটি অফিসার মো. হারুন অর রশিদ বাদী হয়ে পাঁচজনের নামসহ অজ্ঞাত আরও তিনকে আসামি করে মহিপুর থানায় মামলা দায়ের করে। পুলিশ গতকাল সোমবার সকালে আলীপুর থেকে এ মামলার সাথে জড়িত কুয়াকাটা পৌর মেয়রের ভাই স্কুল শিক্ষক আবুল হোসেন ওরফে হোসেন মোল্লা ও ব্যবসায়ী আবুল হোসেনকে গ্রেফতার করেছে।

কুয়াকাটা সাবমেরিন ক্যাবলের ল্যন্ডিং স্টেশন সূত্র এবং প্রত্যক্ষদর্শীরা জানান, লতাচাপলী ইউনিয়নের আলীপুর বাজার সংলগ্ন কোল্ড স্টোরেজ এলাকায় কুয়াকাটা মেয়র আ. বারেক মোল্লা ও লতাচাপলী ইউপি চেয়ারম্যান আনছার উদ্দিন মোল্লার ভাই আবুল হোসেন মোল্লার নেতৃত্বে কয়েকজন ব্যবসায়ীর ব্যক্তি উদ্যোগে একটি জমির উন্নয়ন কাজ করছিলেন। খননযন্ত্র দিয়ে কাজ করার সময় ল্যান্ডিং স্টেশনের পাওয়ার ক্যাবল কেটে সেসময় আগুন ধরে যায়।

কুয়াকাটা সাবমেরিন ক্যাবল ল্যান্ডিং স্টেশনের ইনচার্জ ডিজিএম মো. তারিকুল ইসলাম বলেন, তাদের কোন প্রকার অবহিত না করে বেড়িবাঁধ লাগোয়া মাটির তলায় খননযন্ত্র ব্যবহার করে কাজটি করতে গিয়ে এমন সঙ্কট তৈরি হয়েছে। এ ঘটনায় কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার ও মহিপুর থানার ওসি ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

মহিপুর থানার ওসি মো. মনিরুজ্জমান বলেন, ক্যাবল কাটার ঘটনায় গতকাল সোমবার ভোর রাত তিনটার দিকে মামলা হয়েছে। সোমবার সকালে দু‘জনকে গ্রেফতার করা হয়েছে। তাদেরকে আদালতে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন