Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে আক্রান্ত আরো ১১৮ সুস্থ ৪৯ জন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২০, ৯:১৮ এএম

চট্টগ্রামে নতুন করে আরো ১১৮ জনের করোনাভাইরাস সংক্রমণ পাওয়া গেছে। মারা গেছেন একজন। সুস্থ হয়ে হাসপাতাল ছাড়েন আরো ৪৯ জন। মঙ্গলবার সিভিল সার্জন কার্যালয় থেকে এসব তথ্য জানানো হয়।
গত চব্বিশ ঘণ্টায় সাতটি ল্যাবে মোট ৬৯২ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাদের মধ্যে সংক্রমণ শনাক্ত হয়েছে ১১৮ জনের। নতুন আক্রান্ত ৮৭ জন মহানগরীর বাসিন্দা। বাকি ৩১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

গত চব্বিশ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৯ জনের নমুনা পরীক্ষা করে ২৭ জনের সংক্রমণ পাওয়া গেছে। ফৌজদারহাটের বিআইটিআইডিতে ১৬২ জনের নমুনা পরীক্ষা করে সংক্রমণ শনাক্ত হয়েছে ১০ জনের নমুনায়।
চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে মোট ১৭৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। করোনাভাইরাস সংক্রমণ পাওয়া গেছে ৩০ জনের। চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে নমুনা পরীক্ষা হয়েছে ৫৭ জনের। সংক্রমণ শনাক্ত হয়েছে ৭ জনের।
কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১০ জনের নমুনা পরীক্ষা করে কারো সংক্রমণ পাওয়া যায়নি। বেসরকারি ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬৬ জনের নমুনা পরীক্ষা করে ২৭ জনের এবং শেভরন ল্যাবে ৯১ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জনের সংক্রমণ পাওয়া গেছে।
চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা এখন পর্যন্ত ১৫ হাজার ৩৪২। এ পর্যন্ত মারা গেছেন ২৪৬ জন। সুস্থ হয়ে হাসপাতাল ছাড়েন ৩২৪৫ জন । বাসায় চিকিৎসা নিয়ে সুস্থ আরো প্রায় সাত হাজার।
চট্টগ্রামে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ৩ এপ্রিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ