Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

আরব আমিরাত ভ্রমণ ভিসার মেয়াদ বাড়ালো ১ মাস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২০, ১২:০৫ পিএম

সংযুক্ত আরব আমিরাতে ভ্রমণ ভিসা নিয়ে অবস্থান করছেন এমন যারা আছেন, তাদের জন্য সুখবর হলো, ১ মার্চের পর মেয়াদ ফুরিয়ে গিয়ে থাকলে করোনাভাইরাস মহামারির প্রেক্ষাপটে সেসব ভিসার মেয়াদ এক মাস বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে দেশটি।–খালিজ টাইমস

গতকাল সোমবার দেশটির ফেডারেলে অথোরিটি অব আইডেনটিটি অ্যান্ড সিটিজেনশিপ এক ঘোষণায় এসব ভিসার মেয়াদ বাড়ানোর সিদ্ধান্তের কথা জানায়, যা ১১ আগস্ট থেকে কার্যকর হবে। তাতে বলা হয়, মেয়াদ শেষ হয়ে গেলেও এই এক মাসের মধ্যে কোনো ধরনের জরিমানা ছাড়াই সংযুক্ত আরব আমিরাত ছাড়তে পারবে এসব ভিসাধারী ব্যক্তিগণ। সংযুক্ত আরব আমিরাতে আইন অনুযায়ী, ভিসার মেয়াদ শেষ হয়ে গেলেও ভ্রমণকারীরা দেশটিতে অবস্থান করলে প্রথম দিন ২০০ দিরহাম জরিমানা করা হয়, এরপর প্রতিদিন ১০০ দিরহাম করে জরিমানা চলতে থাকে।

এর আগে সংযুক্ত আরব আমিরাত কর্তৃপক্ষ মার্চের আগে ভ্রমণভিসা নিয়ে প্রবেশ করা মানুষজনকে ১৮ আগস্টের মধ্যে দেশটি ছাড়ার ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছিল। সংযুক্ত আরব আমিরাতের করোনা পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৬২ হাজার ৭০৪ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৫৭ জনের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরব আমিরাত

১ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন