Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

বন্দরে দুই কিশোর নিহতের ঘটনায় মামলা গ্রেফতার ৬

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২০, ১:৫১ পিএম

শীতলক্ষ্যায় ঝাঁপ দিয়ে দু’জন নিহতের ঘটনায় ২০ জনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে। একইসাথে উক্ত ঘটনায় ৬ জনকে গ্রেপ্তার করেছে বন্দর থানা পুলিশ। ১১ আগস্ট ( মঙ্গলবার ) বন্দর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শফিকুল ইসলাম এ তথ্য জানান।
শফিকুল ইসলাম জানান, শীতলক্ষ্যা ঝাঁপ দিয়ে মিহান এবং জিসানের মৃত্যুর ঘটনায় ১৩ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা ৭ জনকে আসামী করে মামলা দায়ের হয়েছে। বন্দর প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক কাজিম উদ্দিন বাদী হয়ে এ মামলা দায়ের করেন। উল্লেখকৃত ১৩ জন হতে ৬ জনকে তাদের বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়েছে, বাকিদের গ্রেপ্তারের প্রক্রিয়া চলছে।
গ্রেপ্তারকৃতরা হলেন- মোক্তার হোসেন (৬৭), আহমদ আলী (৬২), কাশেম (২৮), আলবি (১৭), আনোয়ার হোসেন (৪৫), শিপলু (২৩)৷সোমবার (১০ আগস্ট) বিকাল সাড়ে ৪টার দিকে বন্দরের ইস্পাহানী ঘাট এলাকায় এ ঘটনা ঘটে।
বন্দরের ইস্পাহানী ঘাট এলাকায় কিশোর গ্যাংয়ের হামলা থেকে বাঁচতে নদীতে ঝাপ দেয় দুই কিশোর। সাত ঘন্টা নিখোঁজের পর সোমবার (১০ আগষ্ট) রাত সাড়ে ১১টায় দুইজনের মরদেহ উদ্ধার করা হয়। নিহত দুই ছাত্র হল কলেজ ছাত্র নিহাদ (১৮) ও স্কুল পড়ুয়া ছাত্র জিসান (১৫)৷ বন্দরের নাজিম উদ্দিন খানের ছেলে ও বন্দর প্রেস ক্লাবের সভাপতি কমল খানের ভাতিজা নিহাদ কদমরসুল কলেজের দ্বাদশ শ্রেণির মানবিক বিভাগের ছাত্র। বন্দর প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক কাজিম উদ্দিনের ছেলে জিসান বন্দরের বিএম ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র৷
সোমবার (১০ আগস্ট) বিকেল সাড়ে ৪টার দিকে বন্দরের ইস্পাহানী ঘাট সংলগ্ন শীতলক্ষ্যা নদীতে মর্মান্তিক এই ঘটনা ঘটে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার (১০ আগস্ট) বিকেল সাড়ে ৪টার দিকে দুই কিশোর গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে৷ এ সময় ঘাটের একটি নৌকায় ওঠে জিসান ও নিহাদ। কিশোর গ্রুপের একটি দল ওই নৌকাতে উঠলে ধাওয়া করে বিপক্ষ গ্রুপটিও নৌকাতে ওঠে। পরে নদীতে ঝাপ দেয় কিশোর দল। তাদের দেখাদেখি পানিতে ঝাপ দেয় নিহাদ ও জিসানও। অন্যরা সাঁতরে পাড়ে উঠলেও নিখোঁজ হয় নিহাদ ও জিসান। রাত সাড়ে ১১টার দিকে তাদের লাশ পাওয়া যায় নদীতে।
এ বিষয়ে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফখরুদ্দিন ভূইয়া জানান, বিকেলে একদল কিশোর অন্য দলকে ধাওয়া করে৷ সেসময় ওই দুই কিশোর ঘাটের একটি নৌকাতে দৌড়ে ওঠে৷ পরে সেখানেও এই কিশোর দল উঠলে ভয়ে তারা নদীতে ঝাঁপ দেয়৷ তখন নিখোঁজ হয় তারা৷। প্রাথমিক অবস্থায় এমনটা জানা গেছে৷ রাত সাড়ে ১১টার দিকে তাদের লাশ পাওয়া যায়৷ পরবর্তীতে তদন্ত সাপেক্ষে বিস্তারিত বলা যাবে৷



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার

১৬ জানুয়ারি, ২০২১
১১ জানুয়ারি, ২০২১
১১ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন