Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

মহাসড়ক অবরোধ করে শ্রমিক বিক্ষোভ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২০, ১:৫৬ পিএম

গাজীপুর সিটি কর্পোরেশনের সাইনবোর্ড কলমেশ্বর এলাকা থেকে কারখানা স্থানান্তরের প্রতিবাদে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন পোশাক শ্রমিকরা। আজ মঙ্গলবার সকালে শ্রমিকরা বিক্ষোভ করেন।

গাজীপুর মেট্রোপলিটনের গাছা থানার এসআই কামরুজ্জামান জানান, সাইনবোর্ড কলমেশ্বর এলাকায় ব্যান্ডো ফ্যাশন লিমিটেড নামক একটি কারখানা শ্রীপুরে সরিয়ে নেয় কর্তৃপক্ষ।

পরে শ্রমিকরা কারখানার সামনে নোটিশ দেখতে পায়। এতে শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে বিক্ষোভ শুরু করেন। একপর্যায়ে শত শত শ্রমিক ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন। এতে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

খবর পেয়ে মেট্রোপলিটন ও শিল্প পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। ওই কারখানায় আড়াই হাজার শ্রমিক কাজ করেন বলে জানা গেছে।

যেসব শ্রমিক শ্রীপুরে গিয়ে কাজ করতে আগ্রহী, তারা সেখানে যোগ দিতে পারবেন। এ ছাড়া অন্যান্য শ্রমিকের বেতন পরিশোধ করবেন বলে জানায় কারখানা কর্তৃপক্ষ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রমিক বিক্ষোভ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ