Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

টেলিমেডিসিন কনসালটেশন এখন মোবাইল অ্যাপে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২০, ৫:১৩ পিএম

কোভিড-১৯ মহামারীর এ সময়ে প্রযুক্তির সহায়তায় শিক্ষা-চিকিৎসা কেনাকাটা সবই হচ্ছে অনলাইনে। ডাক্তারি যে কোনো পরামর্শের জন্য টেলিমেডিসিন সেবা ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। রোগীদের চিকিৎসার ক্ষেত্রে আরও বেশি সহজ করতে ‘হ্যালো ডক্টর এশিয়ার’ সহযোগিতায় স্পেশালাইজড ভিডিও কনসালটেশন সেবা চালু করেছে এএম জেড হাসপাতাল।

করোনা রোগীদের ব্যবস্থাপনার সঙ্গে সম্পৃক্ত এমন চিকিৎসকদের নিয়ে ও অন্যান্য বিভাগের নিয়মিত বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে স্পেশালাইজড টেলিমেডিসিন কনসালটেশন সেবা চালু করে হাসপাতালটি। করোনা রোগীদের নিয়ে কাজ করা ২০ জন অভিজ্ঞ চিকিৎসকের কাছ থেকে সিডিউল অনুযায়ী অনলাইনে অ্যাপয়নটমেন্ট নিয়ে ২৪ ঘণ্টা ভিডিও কনসালটেশনে স্বাস্থ্য পরামর্শ নিতে পারবেন আগ্রহীরা। এএম জেড হাসপাতাল লিমিটেডের পক্ষ থেকে প্রতিষ্ঠানটির অপারেশন ম্যানেজার ডা. সালমা নুজহাত জানান, ‘কোভিড-১৯’ মহামারীর এ সময়ে ঝুঁকি বিবেচনায় অনেকে স্বাস্থ্যগত সমস্যা থাকা সত্ত্বেও সরাসরি বিশেষজ্ঞ চিকিৎসকের সেবা নিতে পারছেন না। সার্বিক পরিস্থিতির বিবেচনায় আমরা টেলিমেডিসিন কনসালটেশন সেবা চালু করেছে।

হ্যালো ডক্টর এশিয়ার প্রধান পরিচালনা কর্মকর্তা মো. ফখরুল হাসান এবং এএম জেড হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো. জুলফিকার আলী বাবুল বলেন, এএম জেড হাসপাতালের টেলিমেডিসিন সেবার এ উদ্যোগ খুবই সময়োপযোগী। বিশেষায়িত টেলিমেডিসিন কনসালটেশন সেবা পেতে আগ্রহীরা ‘Hello Doctor Asia’ মোবাইল অ্যাপ্লিকেশন https://bit.ly/ hellodoctor-app লিঙ্ক থেকে ডাউনলোড করে বাসায় থেকে ভিডিও কনসালটেশনের মাধ্যমে চিকিৎসা পরামর্শ নিতে পারবেন। এ ছাড়াও ০১৭০৮৫০০১২৫ হেল্প লাইনে ফোন করে বিশেষজ্ঞ চিকিৎসকের অনলাইন কনসালটেশনের সিডিউল নেয়া যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোবাইল অ্যাপ


আরও
আরও পড়ুন