Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

বাফুফের নির্বাচন ৩ অক্টোবর

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২০, ৬:৩০ পিএম | আপডেট : ৮:৩৯ পিএম, ১১ আগস্ট, ২০২০

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে স্থগিত থাকা বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) বহুল আলোচিত নির্বাচন আগামী ৩ অক্টোবর অনুষ্ঠিত হবে। মঙ্গলবার বাফুফে’র নির্বাহী কমিটির সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

দেশের ফুটবলের অভিভাবক সংস্থা বাফুফের বর্তমান কমিটির মেয়াদ শেষ হয় গত ৩০ এপ্রিল। এর আগেই বাফুফে ২০ এপ্রিল নির্বাচনের দিনক্ষণ ধার্য করেছিল। কিন্তু করোনাভাইরাসের কারণে বিশ্ব ফুটবলের অভিভাবক সংস্থা ফিফা এবং এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) অনুমতি নিয়ে নির্বাচন অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করে তারা। ফিফা নতুন নির্বাচন না হওয়া পর্যন্ত বাফুফের বর্তমান কমিটিকে দায়িত্ব চালিয়ে যাওয়ার ক্ষমতা দেয়াসহ করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক হলে দ্রæত নির্বাচন আয়োজনের নির্দেশনা দেয়। ১০ আগস্ট সরকার স্বাস্থ্যবিধি মেনে ঘরোয়া খেলাধুলা আয়োজন ও প্রশিক্ষণের অনুমতি দিয়েছে। সরকারের এ সিদ্ধান্ত গ্রহণের পরের দিনই নির্বাচন আয়োজনের নতুন তারিখ নির্ধারণ করলো বাফুফে। বাফুফে নির্বাচনী সাধারণ সভা ও ভোটের ভেন্যু প্যান প্যাসিফিক সোনারগাঁও। এখানে সরকারের অনুমতি সাপেক্ষেই নির্বাচন অনুষ্ঠিত হবে বলে সভায় জানানো হয়।

সভার ছয় আলোচ্যসূচীর মধ্যে সবগুলোরই সিদ্ধান্ত চুড়ান্ত হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী ঘরোয়া ফুটবলের ২০২০-২১ মৌসুমের খেলা খুব শীঘ্রই শুরু করার পরিকল্পনা থাকলেও দিনক্ষণ চুড়ান্ত করেনি বাফুফে। তবে করোনার কারণে স্থগিত থাকা মহিলা ফুটবল লিগের বাকি ম্যাচগুলো আগামী নভেম্বরে আয়োজনের সিদ্ধান্ত হয়েছে। এছাড়া ২০১৯ সালের বাফুফের অডিটরস রিপোর্ট ও ২০২১ সালের বাজেট অনুমোদন দেয়ার পাশাপাশি মিজান এন্ড কোং’কে অডিটর হিসেবে নিয়োগ দেয়া হয়। এ সভাতেই বাফুফের আসন্ন নির্বাচনের জন্য ১৩৯ জন ভোটিং ডেলিগেটের তালিকা অনুমোদন দেয়া হয়। সভায় জানানো হয়, ফিফা কোভিড-১৯ ত্রান তহবিল থেকে বাংলাদেশ যে ১.৫ মিলিয়ন মার্কিন ডলার অনুদান পাবে তা থেকে ১০ লাখ ডলার পুরুষ ফুটবলের বিভিন্ন খাতে এবং ৫ লাখ ডলার মহিলা ফুটবলের উন্নয়নে ব্যয় করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাফুফে

২০ সেপ্টেম্বর, ২০২০
১০ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন