Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

নিষেধাজ্ঞা অমান্য করে সুন্দরবনে মাছ শিকার, আটক ৯ জেলে

শরণখোলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২০, ৭:১১ পিএম

নিষেধাজ্ঞার মধ্যে সুন্দরবনে অবৈধ অনুপ্রবেশ করে মাছ শিকার করায় ৯জেলেকে আটক করেছে বনবিভাগ। সোমবার বিকালে পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জের কটকা অভয়ারণ্যের বেতমোড় খাড়ির খাল এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। আটক জেলেদের কাছ থেকে ২টি ইঞ্জিনচালিত নৌকা ও ১০টি জাল উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় তাদেরকে বাগেরহাট আদালতে পাঠানো হয়েছে।
আটক জেলেরা হলেন, মো. শহিদুল তালুকদার, হাসান মিয়া, সাদ্দাম হাওলাদার, রাসেল মাতুব্বর, রাজু আকন, আসিব হাওলাদার, রাজু মীর, আসলাম মীর ও মিলন খান। এদের সবার বাড়ি বাগেরহাটের শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়নের সোনাতলা গ্রামে বলে জানিয়েছে বনবিভাগ।
পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) মো. জয়নাল আবেদীন জানান, বর্তমানে সুন্দরবনের সবধরণের মৎস্য আহরণে দুই মাসের নিষেধাজ্ঞা চলছে। কিন্তু এসব অসাধু জেলেরা নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকারে লিপ্ত হয়। খবর পেয়ে কটকা অভয়ারণ্য কেন্দ্রের বনরক্ষীরা তাদেরকে আটক করে।
এসিএফ জানান, আটক জেলেদের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ ও বন আইনে মামলা দিয়ে বিভাগীয় বন অফিসের মাধ্যমে আদালতে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার

১৬ জানুয়ারি, ২০২১
১১ জানুয়ারি, ২০২১
১১ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন