Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

সর্বকালের সেরা জেমস বন্ড হলেন শন কনারি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২০, ৭:৩৩ পিএম | আপডেট : ৮:৪৬ পিএম, ১১ আগস্ট, ২০২০

জনপ্রিয় গোয়েন্দা মুভি সিরিজে ‘জেমস বন্ড’ এ অভিনয় করেছেন অনেক নামী-দামী অভিনেতা। তবে সর্বকালের সেরা জেমস বন্ড নির্বাচিত হলেন স্কটিশ অভিনেতা শন কনারি। তাকে শ্রেষ্ঠ ‘বন্ড’ হিসাবে নির্বাচন করেছেন চলচ্চিত্র এবং টিভি পত্রিকা রেডিও টাইমস-এর ব্রিটিশ পাঠকেরা।

এই জরিপে টুর্নামেন্টের মতো বেশ কয়েকটি রাউন্ডে মোট ১৪ হাজার পাঠক অংশ নেন, যার ফল প্রকাশ হয় গত সোমবার। প্রথম রাউন্ডে বর্তমান জিরো জিরো সেভেন ড্যানিয়েল ক্রেইগ (স্কাইফল) এর বিরুদ্ধে খুব অল্প ভোটের ব্যবধানে বিজয়ী হন শন কনারি (গোল্ডফিঙ্গার)। অন্যদিকে আইরিশ অভিনেতা পিয়ার্স ব্রসনান (গোল্ডেন আই) দ্বিতীয় রাউন্ডে অস্ট্রেলিয়ান জর্জ ল্যাজেনবি (অন হার ম্যাজেস্টিস সিক্রেট সার্ভিস) বিরুদ্ধে জয়লাভ করেন। অক্টোপুসি খ্যাত ও সাতবারের বন্ড তারকা রজার মুর আশ্চর্যজনকভাবে ওয়েলসে জন্ম নেয়া টিমোথি ড্যালটনের (দ্য লিভিং ডেলাইটস) এর বিরুদ্ধে হেরে যান। ফাইনালে ড্যালটন ৩২ আর ব্রসন্যান ২৩ শতাংশ ভোট পেলেও শেষ পর্যন্ত বিশ্বের সবচেয়ে আবেদনময় পুরুষ হিসেবে পরিচিত ৮৯ বছর বয়সি শন কনারি ৪৪ শতাংশ ভোট পেয়ে জয়ী হয়েছেন।

কল্পনাতীত সাফল্য পাওয়া বন্ড -এর তৃতীয় ছবি ‘গোল্ডফিঙ্গার’ থেকে থিম সং- এর একটি লাইন উল্লেখ করে রেডিও টাইমস এর প্রধান সম্পাদক বলেন, ‘শন কনারি আবারো এটাই প্রমাণ করলেন যে তিনিই হলেন কিংবদন্তি কিং জেমস বন্ড, যার স্পর্শে সবকিছু সোনায় পরিণত হয়েছে।’ সূত্র: ডয়চে ভেলে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হলিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ