Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ০৫ মাঘ ১৪২৭, ০৫ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

ঠাকুরগাঁও: করোনায় মৃত ব্যক্তির লাশ নিয়ে জনআতংক

৮ ঘন্টা পরে ইউএনও’র হস্তক্ষেপে দাফন সম্পন্ন

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২০, ৯:০৬ পিএম

ঠাকুরগাঁওয়ের সদর উপজেলার জগন্নাথপুর আদর্শ কলোনীর খয়রুল ইসলাম (৭২) নামে এক বৃদ্ধ ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে দিনাজপুর এম আব্দুর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার (১১ আগস্ট) সকাল ৮ টায় মৃত্যুবরণ করেন। পরে মৃত ব্যক্তির লাশ দাফনের জন্য এম্বুলেন্সযোগে এলাকায় নিয়ে আসলে আতঙ্ক ছড়িয়ে পরে এলাকার মানুষের মাঝে।

পরে দীর্ঘ ৮ ঘন্টা পর ঠাকুরগাঁও সদর উপজেলার নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুনের হস্তক্ষেপে আসরের নামাজের পরে স্বাস্থ্যবিধি মেনে মৃতব্যক্তির দাফন সম্পন্ন করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঠাকুরগাঁও জেলা শাখার ভলান্টিয়ার টিম।

খয়রুল সত্যপীর ব্রীজ জামে মসজিদের সভাপতি ও অবসরপ্রাপ্ত পৌর কর্মচারি । সোমবার করোনা পজেটিভ আসায় তাকে দিনাজপুর এম আব্দুর রহমান মেডিকেল কলেজ ভর্তি করা হয় সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। পরে তার লাশ এলাকায় নিয়ে আসলে মানুষের মাঝে আতঙ্ক সৃষ্টি হয়।
এবিষয়ে ঠাকুরগাঁও সদর উপজেলার নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন জানান, এলাকার মানুষের মাঝে আতঙ্ক সৃষ্টি হলেও ভয়ের কিছু নেই। করোনায় আক্রান্ত হয়ে মৃতব্যক্তির যেভাবে স্বাস্থ্যবিধি মেনে দাফন ও সৎকার করা হয় সেভাবেই এই মৃতব্যক্তির দাফন করা হচ্ছে। যারা মৃতব্যক্তির সংস্পর্শে এসেছে তাদের তালিকা ও নমুনা সংগ্রহের নিদের্শ দেয়া হয়েছে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরকে । তিনি জানান, সয়ং জেলা প্রশাসক ডঃ কামরুজ্জামান সেলিম বিষয়টি মনিটরিং করছেন।
উপজেলা সিভিল সার্জন ডাঃ মাহফুজার রহমান জানান, জেলায় এপর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৫৪৫ জন তার মধ্যে মারা গেছেন ৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ২৮৭ জন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দাফন সম্পন্ন

১২ ফেব্রুয়ারি, ২০২০
২৩ নভেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ