Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

নতুন আক্রান্ত আরও দুই হাজার ৯৯৬

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে আরও দুই হাজার ৯৯৬ । এতে মোট শনাক্ত রোগীর সংখ্যা এখন দুই লাখ ৬৩ হাজার ৫০৩। গতকাল দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক দৈনন্দিন হেলথ বুলেটিনে এ তথ্য তুলে ধরেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। আক্রান্তের পাশাপাশি সারা দেশে বাড়ছে সুস্থতার সংখ্যা। আমাদের ব্যুরো ও সংবাদদাতাদের পাঠানো তথ্যে বিস্তারিত
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে করোনা আক্রান্ত ৬৯ ভাগ রোগী সুস্থ হয়েছেন। গতকাল সুস্থ হয়ে হাসপাতাল ছাড়েন আরো ৪৯ জন। এ পর্যন্ত সুস্থ ১০ হাজার ৫৯১ জন। সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ২৬ মার্চ থেকে গতকাল পর্যন্ত ৬৪ হাজার ৬৬৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। সংক্রমণ শনাক্ত হয়েছে ১৫ হাজার ৩৪২ জনের। সুস্থতার হার ৬৯ শতাংশ। করোনায় মারা গেছেন ২৪৬ জন।

যশোর ব্যুরো জানায়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেণ্টারে গতকাল করোনা টেস্টের ফলাফলে ১০৭ জনের কোভিড-১৯ পজেটিভ পাওয়া গেছে। যবিপ্রবি সূত্র জানায়, যবিপ্রবি ল্যাবে যশোরের ১৯৪ জনের নমুনা পরীক্ষা করে ৬৯ জনের, মাগুরার ৫০ জনের নমুনা পরীক্ষা করে ২০ জনের, নড়াইলের ৬৮ জনের নমুনা পরীক্ষা করে ১৮ জনের নমুনাতে কোভিড-১৯ পজেটিভ পাওয়া গেছে। ল্যাবে মোট ৩১২ জনের নমুনা পরীক্ষা করে ১০৭ জনের করোনা পজেটিভ এবং ২০৫ জনের নেগেটিভ রিপোর্ট হয়েছে।
নোয়াখালী ব্যুরো জানায়, নোয়াখালীতে নতুন করে করোনাভাইরাসে আরও ১০০জন আক্রান্ত হয়েছে। যা এযাবতকালের সর্বোচ্চ আক্রান্ত। এদিকে কবিরহাট উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ছায়েদুল হক (৬১) নামের এক ব্যবসায়ী। তিনি উপজেলার নরোত্তমপুর ইউনিয়নের নূর সোনাপুর গ্রামের বাসিন্দা। গতকাল বিকালে তথ্যগুলো জানান নোয়াখালী জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার।

রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী বিভাগে ২৪ ঘণ্টায় নতুন করে ১৬৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে ৯০ জনের বাড়ি বগুড়ায়। এছাড়া রাজশাহীর ৫১ জন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নওগাঁর তিনজন, জয়পুরহাটের তিনজন, সিরাজগঞ্জের ১০ জন এবং পাবনার পাঁচজনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। বিভাগে এখন মোট আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ৫৬৭ জন। নতুন করে ২৩৫ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। এ পর্যন্ত করোনা জয় করেছেন ৯ হাজার ১৪৯ জন।

বরিশাল ব্যুরো জানায়, দক্ষিণাঞ্চলে গত ২৪ ঘণ্টায় দক্ষিণাঞ্চলের ৬ জেলায় নতুন করে আরো ৯১ জনের করোনা শনাক্ত হয়েছে। দক্ষিণাঞ্চলে এ পর্যন্ত ১২৬ জনের মৃত্যু নিয়ে দুঃশ্চিন্তা রয়েছে চিকিৎসা বিশেষজ্ঞদের মধ্যে। কারন এ অঞ্চলে মোট আক্রান্ত ৬ হাজার ৪৪৮-এর মধ্যে মৃত্যুর এ সংখ্যাটা ১২৬। তবে স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবনুযায়ী গত ২৪ ঘণ্টায় ১০৯ জন সহ দক্ষিণাঞ্চলে মোট ৪ হাজার ৪৩৯ জন সুস্থ হয়ে উঠেছেন
কুষ্টিয়া থেকে স্টাফ রির্পোটার জানান, কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু হয়েছে এবং নতুন করে আরো ৭১জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

স্টাফ রিপোর্টার নারায়ণগঞ্জ থেকে জানান, গত ২৪ ঘণ্টায় আরও ২০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ যাবত মোট আক্রান্তের সংখ্যা ৬ হাজার ৫২ জনে। মোট সুস্থ ৫৬৮২ জন। মোট মৃত্যু ১২৭ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২২ জানুয়ারি, ২০২১
২১ জানুয়ারি, ২০২১
২১ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ