Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

হতাশা ভুলে সামনে তাকিয়ে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

ইংল্যান্ডের বিপক্ষে ম্যানচেস্টার টেস্টে গুরুত্বপ‚র্ণ সময়ে পাকিস্তান ভাগ্যের সহায়তা পায়নি বলে মনে করছেন মিসবাহ-উল-হক। হারের হতাশা থাকলেও তা নিয়ে পড়ে থাকতে রাজি নন পাকিস্তান কোচ। সিরিজে ঘুরে দাঁড়াতে শিষ্যদের ইতিবাচক থাকার তাগিদ দিলেন তিনি।
প্রথম টেস্টে গত শনিবার শেষ ইনিংসে ২৭৭ রান তাড়ায় নামা ইংল্যান্ডকে দুর্দান্ত বোলিংয়ে চেপে ধরেছিল পাকিস্তান। ১১৭ রানে স্বাগতিকদের ৫ উইকেট তুলে নিয়ে ম্যাচের লাগাম হাতে নিয়েছিল সফরকারীরা। কিন্তু ষষ্ঠ উইকেটে ক্রিস ওকস ও জস বাটলারের ১৩৯ রানের জুটি বদলে দেয় দৃশ্যপট। ৩ উইকেটের দারুণ জয়ে তিন ম্যাচের সিরিজে এগিয়ে যায় জো রুটের দল।
জয়ের জন্য ইংল্যান্ডকে কৃতিত্ব দিতে কার্পণ্য করছেন না মিসবাহ। পাকিস্তান ক্রিকেট বোর্ডের ওয়েবসাইটে নিজের লেখা কলামে দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়ানোর প্রত্যয়ের কথা জানালেন দেশটির সাবেক অধিনায়ক, ‘ওল্ড ট্র্যাফোর্ড টেস্টের পর সমর্থকদের মতো আমরাও হতাশ। তবে এটিই ক্রিকেট। জয়-পরাজয়ের মাঝে খুব সামান্য ব্যবধান ছিল। আর হেরে গেলে নিজেকে দোষ দেওয়া সহজ। অবশ্যই হতাশা আছে, তবে তা মাথায় রাখা যাবে না, অন্যথায় ঘুরে দাঁড়ানো কঠিন হয়ে যাবে। দলের বিশ্বাস আছে, আমরা ঘুরে দাঁড়াতে পারব। রোমাঞ্চকর একটি টেস্ট ম্যাচ ছিল এটি। ইংল্যান্ড যেভাবে ঘুরে দাঁড়িয়েছে তাতে কৃতিত্ব তাদের দিতেই হবে। দুই দলই দুর্দান্ত ক্রিকেট খেলেছে। কখনও কখনও ভাগ্য পাশে থাকে না, কখনও কখনও প্রতিপক্ষ ভালো খেলে; এটিই খেলাটির সৌন্দর্য।’
আগামী বৃহস্পতিবার সাউদাম্পটনে সিরিজ বাঁচানোর লড়াইয়ে নামবে পাকিস্তান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন