Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

অবশেষে আকমলের পাশে পিসিবি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

 দুর্নীতিবিরোধী ধারা ভঙ্গের দায়ে পাওয়া উমর আকমলের নিষেধাজ্ঞার মেয়াদ কমানোর বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রীড়া আদালতে আপিল করার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।
পাকিস্তান সুপার লিগে (পিএসএল) অনৈতিক প্রস্তাব পেয়েও তা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে না জানানোয় গত এপ্রিলে তিন বছরের জন্য নিষিদ্ধ করা হয় আকমলকে। এরপর মে মাসে নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করেন তিনি। শুনানির পর গত মাসে তার শাস্তির মেয়াদ দেড় বছর কমে। শাস্তি কমানোর রায়ের বিরুদ্ধে আপিল করার কথা গতপরশু এক বিবৃতিতে জানায় পিসিবি। বোর্ড মনে করছে, আকমলের প্রতি ¯্রফে ‘দয়াপরবশ’ হয়ে শাস্তি কমানো হয়েছে, ‘উমর আকমলের মতো কোনো ক্রিকেটারকে দুর্নীতির দায়ে নিষিদ্ধ হতে দেখা আমাদের জন্য কোনো গর্বের বিষয় নয়। তবে আমরা একটা বার্তা স্পষ্ট করে সবার কাছে পৌঁছে দিতে চাই যে, নিয়ম ভঙ্গ করে কেউই পার পাবে না।’
আকমলের নিষেধাজ্ঞার মেয়াদ শুরু হয় গত ২০ ফেব্রæয়ারি, তার প্রাথমিকভাবে নিষিদ্ধ হওয়ার সময় থেকে। দেড় বছর কমে যাওয়ায় আগামী বছরের অগাস্ট থেকে তিনি খেলতে পারবেন। গত মাসে আকমল অবশ্য বলেছিলেন, নিষেধাজ্ঞার মেয়াদ আরও কমিয়ে আনার পথ খুঁজবেন তিনি।
পাকিস্তানের হয়ে প্রায় ১১ বছরের ক্যারিয়ারে ১৬ টেস্ট, ১২১ ওয়ানডে ও ৮৪ টি-টোয়েন্টি খেলেছেন আকমল। আন্তর্জাতিক ক্যারিয়ারের শুরুটা দারুণ করেছিলেন এই প্রতিভাবান ব্যাটসম্যান। তবে সময়ের সঙ্গে প্রত্যাশিত উন্নতি করতে পারেননি। বারবার খবরের শিরোনাম হয়েছেন মাঠের বাইরের নানা বিতর্কে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিসিবি


আরও
আরও পড়ুন