Inqilab Logo

ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী

এক গোলে লুকাকুর দুই রেকর্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

চলতি মৌসুমটা অসাধারণ কাটছে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ইতালিয়ান ক্লাব ইন্টার মিলানে যোগ দেওয়া রোমেলু লুকাকুর। আছেন ক্যারিয়ারের সেরা ছন্দে। আগের দিনও ইউরোপা লিগের ম্যাচে বেয়ার লেভারকুসেনের বিপক্ষে গোল করেছেন তিনি। আর এ গোলে দুটি রেকর্ড গড়েছেন এ বেলজিয়ান।
গতপরশু রাতে সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে লেভারকুসেনের বিপক্ষে মাঠে নামে ইন্টার। ২-১ গোলের ব্যবধানে জয় তুলে শেষ চারে নাম লেখায় ইতালির দলটি। ম্যাচে ১৫তম মিনিটেই বারেলার গোলে এগিয়ে যায় তারা। তবে লুকাকু গোলটি করেন ম্যাচের ২৪তম মিনিটে। এরপর অবশ্য লেভারকুসেনের পক্ষে একটি গোল শোধ করেন কাই হাভার্টজ।
এ গোলে টানা নয়টি ইউরোপা লিগে গোল করার অনন্য রেকর্ড গড়েন লুকাকু। এর আগে ২০১৫ সালে করা নিউক্যাসল ইউনাইটেড কিংবদন্তি অ্যালান শিয়েরার টানা আটটি ইউরোপা লিগে গোল দেওয়ার রেকর্ড গড়েছিলেন। এই গোলে আরও একটি রেকর্ড গড়েন লুকাকু। ইন্টারের পক্ষে চলতি ইউরোপা লিগে টানা ষষ্ঠ ম্যাচে গোল দেওয়ার কৃতিত্ব অর্জন করেন এ বেলজিয়ান। পরে জার্মান মিডফিল্ডার কাই হাভের্তজ এক গোল করলেও পরে আর ম্যাচে ফিরতে পারেনি লেভারকুসেন। এর মধ্যে ইন্টার অবশ্য দুবার পেনাল্টি পেয়েছিল, ভিএআরের কল্যাণে দুবারই বাতিল হয়েছে সেই সিদ্ধান্ত।
একই রাতে হওয়া অপর কোয়ার্টার ফাইনালে ডেনমার্কের ক্লাব এফসি কোপেনহেগেনকে ১-০ গোলে হারি সেমিফাইনাল রিশ্চিত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। পুরো ৯০ মিনিট ধরে একের পর এক ১৩টি সেভ দিয়ে খেলাটাকে অতিরিক্ত সময়ে নিয়ে গিয়েছিলেন গোলরক্ষক কার্ল ইয়োহান জনসন। তবে অতিরিক্ত সময়েই ঘটে বিপত্তি। ৯৫ মিনিটে ডি-বক্সের মধ্যে ইউনাইটেডের ফরাসি স্ট্রাইকার অ্যান্থনি মার্সিয়ালকে অন্যায়ভাবে ধাক্কা মেরে ফেলে দিয়েছিলেন সেন্টারব্যাক আন্দ্রেয়া বিয়েলান্ড। সেটি থেকে পাওয়া পেনাল্টিতে গোল করতে একবারেই সমস্যা হয়নি দলের পর্তুগিজ তারকা ব্রæনো ফার্নান্দেসের।
সেমিফাইনালে ইউনাইটেডের প্রতিপক্ষ সেভিয়া ও উলভারহ্যাম্পটনের মধ্যকার জয়ী দল। ইন্টারের প্রতিপক্ষ শাখতার দোনেতস্ক ও এফসি বাসেলের মধ্যে বিজয়ী দল। গতরাতেই ম্যাচ দুটোে হয়ে গেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লুকাকু
আরও পড়ুন